ভাঙ্গুড়ায় স্ত্রী হত্যা মামলার পলাতক আসামি আটক

পাবনার ভাঙ্গুড়ায় থানা পুলিশ অভিযান চালিয়ে স্ত্রী হত্যা মামলার পলাতক এক আসামিকে আটক করেছে। মঙ্গলবার বিকালে ভাঙ্গুড়া পৌর শহরের কালীবাড়ি মহল্লা থেকে তাকে আটক করা হয়। আটক আসামির নাম ডাবলু মিয়া (৩৫)। সে ভাঙ্গুড়া পৌর শহরের কালীবাড়ি গুচ্ছগ্রাম মহল্লার আক্কাস আলীর ছেলে। তাই দুই মাস পালিয়ে থাকার পর সোমবার রাতে সে ভাঙ্গুড়া আসে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রায় ১১ বছর আগে ডাবলু মিয়ার সাথে ভাঙ্গুড়া উপজেলার পাথরঘাটা গ্রামের মৃত নুরুল ইসলামের মেয়ে ফাতেমার বিয়ে হয়। বিয়ের তিন বছর পরে ওই দম্পতি গাজীপুরের জয়দেবপুরে চলে যায়। সেখানকার মনিপুর এলাকায় তারা একটি পোশাক কারখানায় কাজ করতো এবং একই এলাকায় ভাড়ার বাসায় বসবাস করত। এক পর্যায়ে ডাবলু মাদকাসক্ত হয়ে পড়ে। মাদক সেবনের টাকা জোগাড় করতে সে তার স্ত্রীর বেতনের টাকা জোরপূর্বক কেড়ে নিতো। এ নিয়ে মাঝেমধ্যে ফাতেমাকে মারধরও করতো ডাবলু। এ বিষয় নিয়ে একাধিকবার ভাঙ্গুড়ায় উভয় পরিবারের মধ্যে শালিশ বৈঠকও হয়েছে। এ অবস্থায় গত ২৬ ফেব্রুয়ারি বেতনের টাকা না দিতে চাইলে রাত সাড়ে আটটার দিকে ফাতেমাকে বেদম মারধর করে ডাবলু। পরে মুমূর্ষু অবস্থায় ফাতেমাকে বাসায় ফেলে রেখে পালিয়ে যায় সে। পালানোর আগে ডাবলু একই এলাকায় বসবাসকারী ফাতেমার বড় বোন ময়নাকে মোবাইল ফোনে ফাতেমার অসুস্থতার কথা জানিয়ে দ্রুত বাসায় আসতে বলেন। ময়না বাসায় এসে ছোট বোনকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে যায়। কিন্তু হাসপাতাল পৌঁছালে চিকিৎসকরা ফাতেমাকে মৃত ঘোষণা করেন।এদিকে এ ঘটনায় ফাতেমার বড় ভাই রাজিব আহমেদ বাদী হয়ে পরদিন গাজীপুরের জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা (নং২৮) দায়ের করেন। রাজিব ঢাকায় টেক্সিক্যাব চালায়। তবে জয়দেবপুর থানা পুলিশ আর ডাবলুকে আটক করতে পারেনি। পরে জয়দেবপুর থানা পুলিশ আসামীকে ধরতে ভাঙ্গুড়া থানা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। মঙ্গলবার আসামি ডাবলু ভাঙ্গুড়ায় ফেরেন। এরপর এদিন বিকালে গোপন সংবাদের ভিত্তিতে ভাঙ্গুড়া থানা পুলিশের সদস্যরা শহরের কালীবাড়ি মহল্লায় অভিযান চালিয়ে তাকে আটক করেন।
নিহত ফাতেমার ভাই রাজিব আহমেদ বলেন, মাদকের টাকা জোগাড় করতে না পেরে আমার বোনকে মেরে ফেলেছে ডাবলু। পুলিশ তাকে আটক করায় আমরা কিছুটা স্বস্তি পেয়েছি। এখন উপযুক্ত শাস্তি দাবি করছি।
ভাঙ্গুড়া থানা পুলিশের ডিউটি অফিসার এএসআই সাজেদুল ইসলাম জানান, প্রায় দুই মাস আগে স্ত্রীকে হত্যা করার দায়ে গাজীপুরের জয়দেবপুর থানায় একটি মামলা দায়ের হয়। জয়দেবপুর থানার ইনফরমেশনে মঙ্গলবার বিকালে ভাঙ্গুড়া থানা পুলিশ অভিযান চালিয়ে ডাবলুকে আটক করে। এখন জয়দেবপুর থানার সঙ্গে যোগাযোগ করে আটক আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।