ঘুমন্তবস্থায় রাজস্থলীতে একজনে মৃত্যু : করোনা আতঙ্কে রয়েছে এলাকাবাসি

রাঙামাটি প্রতিনিধি :: নভেল করোনা ভাইরাস উপসর্গ নিয়ে রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলায় থুইসাসিং মারমা ((২১) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল ১৬ এপ্রিল বৃহস্পতিবার রাতে রাজস্থলীর বাঙ্গালহালিয়া বাজারে নিজ বাড়িতে তার মৃত্যু ঘটে। তিনি প্রুথোয়াই মারমার কনিষ্ঠ ছোট পুত্র।
সুত্র জানা যায়, মৃত্যু থুইসাসিং মারমা চট্রগ্রামে মারমা যুব সমাজ কমিটিতে তথ্য ও প্রচার সম্পাদক ছিলেন। আকস্বিক মৃত্যু খবর শুনে রাজস্থলী উপজেলা নিবার্হী অফিসার মো. শেখ ছাদেক মৃতের বাড়িতে ছুটে যান। মৃত্যু খবর শুনে এলাকায় স্থানীয়দের মাঝে করোনা গুজব ছড়িয়ে পড়ে। এলাকাবাসী আতংকের মধ্যে দিন কাটাচ্ছে ।
মৃত থুইসাসিং মারমা বাড়ি ও আশে পাশে দোকান ও বাড়িকে সাময়িক ভাবে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।
মৃত্যু থুইসাসিং মারমার বড় ভাই ক্যথুইমং মারমা সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে জানান, থুইসাসিং মারমা দীর্ঘদিন ধরে চট্টগ্রামের একটি পোশাক কারখানায় চাকরি করতেন। নভেল করোনা পরিস্থিতির কারনে সে প্রায় ১২ দিন আগে বাঙ্গালহালিয়ার নিজবাড়ী চলে আসে। অন্যান্য দিনের মত বৃহস্পতিবার বিকালে স্থানীয় বন্ধুদের সাথে মাঠে খেলাধুলা করে এবং বাজারে ঘোরাঘুরি করে। কিন্তু সে রাতেই মৃত্যু বরণ করেন। মৃত্ থুইসাসিং মারমা বাবা প্রুথোয়াই মারমা বলেন, আমার সাথে রাতে ভাত খেয়ে কথা বলছিলো পরে নিজ রুমে ঘুমাতে যায়। তার সাথে সেই শেষ কথা হয়েছে। এর পর সকালে ঘুম থেকে উঠতে দেরি হওয়া ডাকা ডাকি করি কোন সাড়াশব্দ না পেয়ে তার রুমে গিয়ে দেখি ঘুমন্ত অবস্থায় সে মৃত্যবরন করেছে।
সুত্র জানাযায়, আজ শুক্রবার বিকালে মৃত্যু থুইসাসিং মারমাকে স্থানীয় শ্বশানে দাহ করা হয়েছে। পরিবার আত্নীয়-স্বজন ছাড়া শ্বশানে স্থানীয়রা দাহ অনুষ্ঠানে অংশগ্রহণ ককরেনি এমন কি স্থানীয় বৌদ্ধ বিহারের ভিক্ষু শ্বশানে যেতে অপারগতা প্রকাশ করেন বলে জানান তার পরিবার।
এবিষয়ে রাজস্থলী উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহ্লা অং মারমা সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে জানান, আজ শুক্রবার ১৭ এপ্রিল সকালে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটে ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেজ- বিআইটিআইডিতে করোনা ভাইরাসের সংক্রমণ পরিক্ষার জন্য মৃত থুইসাসিং মারমার নমুনা পাঠানো হয়েছে। পরিক্ষার রিপোট হাতে আসলে থুইসাসিং মারমা মৃত্যুর সঠিক তথ্য জানা যাবে।