গুরুদাসপুরে জীবানুনাশক স্প্রে করছে সেনাবাহিনী

করোনা আতঙ্কে নাটোরের গুরুদাসপুর উপজেলা প্রশাসনের নির্দেশে ৩৩জন ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন। তবে মহামারি করোনা ভাইরাসের এই বিস্তার ঠেকাতে জীবানুনাশক স্প্রে মেশিন হাতে মাঠে নেমেছে সেনা সদস্যরা। ভাইরাসের সংক্রমন ঠেকাতে জনসাধারণের উদ্দেশ্যে সচেতনতামূলক মাইকিংও করছেন তারা।
জানা যায়, শনিবার বিকেল ৩টায় উপজেলা পরিষদ চত্বরে সেনাবাহিনীর চারটি গাড়ি প্রবেশ করে। পরে পৌরসভা, স্বাস্থ্য কমপ্লেক্স, মসজিদ ও বিভিন্ন বাজারে গিয়ে ওই জীবানুনাশক স্প্রে করেন সেনা সদস্যরা। এসময় সেনাবাহিনীর মেজর মো. ফারাহবী, উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন, পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার, ওসি মোজাহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে করোনা সংক্রমন প্রতিরোধের ব্যবস্থা আছে কিনা তা দেখতে মেজর ফারাহবী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানে দায়িত্বরত মেডিকেল অফিসার সঞ্চিতা সরকার জানান, প্রতিনিয়ত হাসাপাতালে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। ৫টি আইসোলেশন বেড প্রস্তুত রাখা আছে। জ¦র, সর্দি, কাশি রোগীর জন্য আলাদাভাবে চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।#