নাটোর জেলা পরিষদে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর

নাটোর জেলা পরিষদের বঙ্গবন্ধুর নির্মাণাধীন ম্যুরাল ভেঙ্গে ফেলেছে বহিরাগত কয়েকজন সন্ত্রাসী। আজ সকালে জেলা পরিষদের অফিস চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে শামীম হোসেন নামে সরকারী দলের সমর্থক এক ঠিকাদারকে আটক করেছে পুলিশ।
নাটোর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার ফরহাদ আহম্মদ জানান, নাটোর জেলা পরিষদের প্রবেশ মুখের পাশে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানোর জন্য বঙ্গবন্ধুর একটি ম্যুরাল নির্মাণের সিদ্ধান্ত গৃহিত হয়। পরবর্তীতে মন্ত্রাণালয়ের অনুমোদন সাপেক্ষে ই- টেন্ডারের মাধ্যমে ৬ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল তৈরীর কাজ শুরু হয়। গত ১৭ মার্চ জেলা পরিষদের পক্ষ থেকে সেখানে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। ২৬ মার্চকে সামনে রেখে অবশিষ্ট নির্মাণ কাজ চলছিল। এ অবস্থায় আজ সকালে কতিপয় বহিরাগত সন্ত্রাসী যুবক জেলা পরিষদের ভিতরে ঢুকে বঙ্গ বন্ধুর ম্যুরাল ও বেদীর অংশ বিশেষ ভেঙ্গে ফেলে ।
সংবাদ পেয়ে নাটোর নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন । তিনি বলেন ,এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
নামপ্রকাশে অনইচ্ছুক একাধিক প্রত্যক্ষদর্শী জানান,সরকারী দলের সমর্থক একদল তরুণ ঠিকাদার এ ঘটনা ঘটিয়েছে ।
জেলা পরিষদের সদস্য শফিকুল আজম জাতির জনকের ম্যুরাল ভাঙ্গার সাথে জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করার দাবী জানান । অফিস চলাকালীন সময়ে এঘটনা ঘটেছে । যারাই জাতির জনকের ম্যুরাল ভাঙ্গার সাথে জড়িত থাকুক ছাড় দেয়া হবেনা ।
এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নাটোর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম এবং যুগ্ম সাধারণ স¤পাদক সৈয়দ মোর্তেজা বাবলু ।