দুর্গাপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত

নির্মলেন্দু সরকার বাবুল,দুর্গাপুর(নেত্রকোনা):
নেত্রকোনার দুর্গাপুরে বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় উপজেলা প্রশাসনের আয়োজনের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার দিনব্যপি নানা কর্মসূচির মধ্য দিয়ে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনি,জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তক অর্পণ, কেক কাটা, আলোচনা সভা, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও সন্ধ্যায় আতসবাজী ফোটানোর মাধ্যমে পালিত হয় জাতির জনক বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী।

এ সময় স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম, এএসপি সার্কেল মাহমুদা শারমীন নেলী, মেয়র হাজী আব্দুছ সালাম, সাবেক উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান,সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম শফিক, সরকারী বে-সরকারী কর্মকর্তাবৃন্দ, দুর্গাপুর প্রেসক্লাব,শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগন সহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া উপজেলা মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রম, ক্ষুদ্র-নৃগোষ্ঠীর কালচারাল একাডেমি, উপজেলা শিল্পকলা একাডেমি, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ স্ব-স্ব মিলনায়তনে নানা আয়োজনে জন্মশতবার্ষিকী পালন করেন।

অপরদিকে, মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার উপজেলার ৭টি ইউনিয়নের গ্রাম পুলিশদের মাঝে ৭১টি বাই সাইকেল ও উপজেলা সমাজসেবা অধিদপ্তর থেকে ১২জন দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত রোগীদের মাঝে নগদ ৬ লক্ষ টাকা বিতরণ করেন।