নাটোরের সিংড়ায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

নাটোর প্রতিনিধি
নাটোরের সিংড়া উপজেলার লালোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে বিভিন্নজনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ছাড়া সভাপতি হওয়ার পর থেকে তিনি হিন্দু সম্প্রদায়ের কালীমন্দিরের স¤পত্তি দখল করার চেষ্টা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এরই মধ্যে আবুল কালাম আজাদের শাস্তি দাবি করে এলাকাবাসীর পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী, আইসিটি প্রতিমন্ত্রী, দুর্নীতি দমন কমিশন, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বরাবর গণ-আবেদন করা হয়েছে।

এলাকাবাসী জানায়, আবুল কালাম আজাদ ২০১২ সালে লালোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নির্বাচিত হওয়ার পর এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বেশ কয়েকজন শিক্ষক ও দপ্তরি নিয়োগ শুরু হয়। সেই সুযোগকে কাজে লাগিয়ে তিনি ফাঁদ পেতে বসেন। শিক্ষক ও দপ্তরি পদে নিয়োগ দেওয়ার আশ্বাস দিয়ে স্থানীয় বেকার তরুণ-তরুণী ও তাদের অভিভাবকদের কাছ থেকে লাখ লাখ টাকা নেন তিনি। তাঁকে টাকা দিয়ে হাতে গোনা কয়েকজনের চাকরি হয়েছে।
লালোর ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম জানান,টাকা দিয়ে চাকরি না পাওয়া, টাকা নিয়ে বিএনপি-জামায়াতের লোকজনকে চাকরি দেয়ার অভিযোগ অনেকেই করেন। এ নিয়ে নেতা-কর্মীদের ভেতরে ক্ষোভ আছে। বিষয়টি দলের উর্ধতনদের জানানো হয়েছে।
আবুল কালাম আজাদ জানান, দলেরই একাংশ তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট।