বঙ্গ বন্ধুর দর্শনে তার কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে —-জেলা প্রশাসক বগুড়া

বগুড়া সদর উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে বগুড়া সদর উপজেলা পরিষদ চত্বরে শত তম মুজিব বর্ষীয় বঙ্গবন্ধু উন্নয়ন দর্শন শীর্ষক আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহম্মাদ। তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর দর্শনে বাংলাদেশের উন্নয়নের ধারা সৃষ্টি হয়েছিল।বঙ্গবন্ধুর হত্যার পর সে উন্নয়ন স্তিমিত হয়ে গিয়েছিল।। তার হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ দীর্ঘ দিন পর ক্ষমতায় এসে তার কন্যা শেখ হাসিনার নেতৃ্ত্বে সে উন্নয়নের ধারা আবারও সৃষ্টি হয়েছে। দেশ মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে চলছে। বঙ্গ বন্ধু শেখ মুজিব ছিলেন বাঙ্গালী জাতীর চেতনা ও উন্নয়নের ধারক এবং বাহক।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা। তিনি বলেন, ত্রিশ লক্ষ শহীদের রক্তে ও দু’ লক্ষ মা বোনতের ইজ্জতের বিনিময়ে রঞ্জিত হয়েছিল সারা বাংলাদেশের পিচঢালা রাজপথ। বঙ্গ বন্ধু জন্ম গ্রহণ না করলে এদেশের জন্ম হত না বা স্বাধীনতা লাভ করতনা। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু বলেন, বাঙ্গালী জাতীর শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিব। তার শ্রেষ্ঠ উত্তরসুরী তারই আদর্শের সন্তান শেখ হাসিনা। তার হাত ধরেই বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে। দেশ এগিয়ে যাচ্ছে, আরও এগিয়ে যাবে। সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক বলেন, শত বর্ষের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিব। আমরা তার আদর্শে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের কর্মী। তার জন্মের মাধ্যমেই সৃষ্টি হয়েছে বাংলাদেশের জন্ম। শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর শ্রেষ্ঠ সন্তান শত বর্ষের সেরা বাঙ্গালী শেখ মুজিবুর রহমান, বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাফুজুল ইসলাম রাজ।
স্বাগত বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা বাবলু মিয়া।
এ সময় উপস্থিত ছিলেন, বগুড়া জেলা পরিষদের সদস্যা মাহফুজা খানম লিপি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)সনাতন চক্রবর্তী,সদর থানার অফিসার ইনচার্জ এস এম বদিউজ্জামান,উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এইচ এম ইকবাল,মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া খাতুন রিক্তা,উপজেলা যুবলীগের সভাপতি অধ্যক্ষ শহিদুল ইসলাম দুলু, পৌরসভার ১৯ নং ওয়ার্ডের সম্ভব্য কাউন্সিলর পদপ্রার্থী ও সদর উপজেলা যুবলীগের সাধরণ সম্পাদক ইফতারুল ইসলাম মামুন, টি আই সালেকুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, সদর উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তা,ইউনিয়ন পরিষদের সকল চেয়ারম্যান,ইউপি সদস্য/ সদস্যা বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক /শিক্ষীকা মন্ডলী,রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে অতিথিবৃন্দ বিভিন্ন চিত্র প্রদর্শনী পরিদর্শন করেন। অনুষ্ঠান শুরুর পূর্বেই উপজেলার সামনের সড়কে প্রধান অতিথির নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভা যাত্রা বের করা হয়। পরে সন্ধ্যায় আতশবাজী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।