ছাত্রদল নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে পাবনার চাটমোহর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আরিফুল ইসলাম আরিফের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিকেলে উপজেলা ছাত্রদলের উদ্যোগে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পৌর ও বিভিন্ন ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীরাও এ বিক্ষোভ মিছিলে অংশ নেয়। মিছিল শেষে স্টার মোড় এলাকায় প্রতিবাদ সভা করেন তারা। প্রতিবাদ সভায় উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আতিকুর রহমান আতিক, মুলগ্রাম ইউনিয়ন ছাত্রেদলের সভাপতি রনি হোসেন, ফৈলজানা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি রাকিব হোসেন, সাধারণ সম্পাদক আলামিন হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, যে মামলায় আরিফকে আসামি করা হয়েছে সে ঘটনার সাথে তিনি জড়িত নন। ঘটনার দিন আরিফ চাটমোহরে ছিলেন না, তিনি ঢাকায় অবস্থান করছিলেন। অথচ সেই মামলায় তাকে আসামী করা হয়েছে যা উদ্দেশ্য প্রণোদিত ও ষড়যন্ত্রমুলক। তাই অনতিবিলম্বে আরিফুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান তারা।

উল্লেখ্য, পূর্ববিরোধের জেরে গত ১৩ সেপ্টেম্বর রাত দশটার দিকে চাটমোহর উপজেলা যুবদলের সদস্য সচিব ফারুক হোসেন (৩৫) কে রড দিয়ে পিটিয়ে দুই পা ভেঙে দেয় সন্ত্রাসীরা। স্বজনরা তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। মুলগ্রাম ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড সদস্য ও খতবাড়ি গ্রামের গোলাপ হোসেনের ছেলে আনোয়ার হোসেনের নেতৃত্বে ১৫-২০ জন এই হামলা চালায়।

এ ঘটনায় ১৪ সেপ্টেম্বর আহত ফারুকের বড় ভাই মাসুদ রানা বাদি হয়ে চাটমোহর থানায় ২৫ জনের নাম উল্লেখসহ কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে মামলা দায়ের করেন। এ মামলায় ছাত্রদলের সদস্য সচিব আরিফুল ইসলাম আরিফকেও আসামী করা হয়।