কলমাকান্দায় পরীক্ষার ফল ভাল না হওয়ায় স্কুলছাত্রের আত্মহত্যা

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দায় বার্ষিক পরীক্ষার ফলাফল ভাল না হওয়ায় রুদ্র সরকার আলয় (১২) নামে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। সোমবার রাতে উপজেলার সদর ইউনিয়নের চাঁনপুর গ্রামে ওই শিক্ষার্থীর নিজ বাড়িতে এ আত্মহত্যার ঘটনাটি ঘটে।
রুদ্র সরকার আলয় কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ছিল। সে উপজেলার সদর ইউনিয়নের চাঁনপুর গ্রামের রাখাল সরকারের ছেলে।
পুুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কলমাকান্দা সদরের চা বিক্রেতা রাখাল সরকারের ছেলে রুদ্র সরকার আলয়। সোমবার বিকেলে কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ওই ফলাফল আলয়ের আশানুরূপ না হওয়ায় সে মন খারাপ করে বাড়ি ফিরে। আলয়ের মা ও তার ছোট বোনকে নিয়ে বর্তমানে আলয়ের মামার বাড়ি ধর্মপাশা উপজেলার মধ্যনগরে ছিলেন। তাই ওইদিন বাড়িতে ছিল তার জেঠিমা ও ঠাকুরমা। পরে তার জেঠিমা তাকে পরীক্ষার রেজাল্ট কেমন হয়েছে, জিজ্ঞেস করলে কোনো উত্তর না দিয়েই আলয় ঘরে প্রবেশ করে। এবছর পরীক্ষার ফলাফল ভাল হয়নি তো কি হয়েছে; মনদিয়ে পড়ালেখা কর সামনের বছর ফলাফল ভাল হবে একথা বলে আলয়ের জেঠিমা অন্য ঘরে চলে যায়। বিকেল গড়িয়ে রাত হওয়ার পরও আলয় ঘর থেকে বেরিয়ে না আসায় জেঠিমা আলয়কে ডাকতে শুরু করে। এরই এক পর্যায়ে আলয়ের কোন সাড়া না পেয়ে প্রতিবেশিরা ঘরের জানালা ভেঙে ঘরে প্রবেশ করে ঘরের আড়ার সঙ্গে আলয়ের লাশ গলায় মাফলার পেঁচিয়ে ঝুলে রয়েছে বলে দেখতে পায়। পরে প্রতিবেশিরা এ ঘটনার খবর পুলিশকে জানালে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।
কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন কোকিল বলেন, ষষ্ঠ শ্রেণিতে রুদ্র সরকার আলয়ের রোল ছিল ১০৩। আর বর্তমানে সে যে রেজাল্ট করেছে তাতে তার রোল ১০৮ হয়েছে।
এ ব্যাপারে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করীম জানান, ঘটনাস্থল থেকে পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে এসেছে।