কেজি ৪৫ টাকা, তবুও পেঁয়াজের ক্রেতা নেই

রাজধানীর বিভিন্ন পয়েন্টে প্রতিদিন তিন টন পেঁয়াজ বিক্রির জন্য আনা হলেও ক্রেতা পাচ্ছেন না ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাক সেলের মাধ্যমে মিশরীয় পেঁয়াজ বিক্রেতারা। তাতে বিপাকে পড়েছেন তারা।

টিসিবির একাধিক পেঁয়াজ বিক্রেতার সঙ্গে আলাপকালে এ তথ্য জানা গেছে। তারা জানান, সরবরাহ বেশি থাকায় ক্রেতারা আগের মতো ৩-৪ কেজি করে পেঁয়াজ কিনছেন না। স্বল্প সংখ্যক ক্রেতা যারা পেঁয়াজ কিনছেন তারাও এক দুই কেজির বেশি কিনছেন না। প্রতিদিনের টার্গেট ৩-৪ টন পেঁয়াজ বিক্রি করতে রাত ১২টা পর্যন্ত রাস্তায় থাকতে হচ্ছে ট্রাক বিক্রেতাদের।

শনিবার (২১ ডিসেম্বর) বিকেলে রাজধানীর নিউমার্কেটের অদূরে টিসিবির ট্রাকে দেখা যায়, ট্রাক ভর্তি বস্তা বস্তা পেঁয়াজ সাজিয়ে রাখা হয়েছে। কিন্তু ক্রেতা নেই।

আবদুর রহমান নামে ট্রাক বিক্রেতা জানান, বাজারে দেশি পেঁয়াজ আসার পাশাপাশি সরকারিভাবে পর্যাপ্ত পেঁয়াজ সরবরাহের কারণে চাহিদা কমে গেছে।

তিনি জানান, কিছুদিন আগেও ১০০০ কেজি পেঁয়াজ এক ঘণ্টার কম সময়ে বিক্রি করতেন। পেঁয়াজ না পেয়ে লোকজন গালাগালিও করেছে। বাজারে সরকারিভাবে বিক্রিত মিশরীয় পেঁয়াজ প্রতি কেজি ৪৫ টাকা দরে কেনার সুযোগ পেয়ে অনেকে বাসায় স্টক করে রেখেছেন। এ কারণে পেঁয়াজের বিক্রি কমে গেছে।