সহপাঠীর চিকিৎসায় পাশে দাঁড়িয়েছে কলমাকান্দা সরকারি কলেজের শিক্ষার্থীরা

নেত্রকোনার কলমাকান্দা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আনিসুর রহমান (১৮)। তিনি প্রায় চার বছর ধরে মেরুদন্ড বাঁকা (শুঢ়যড়ংরং) রোগে আক্রান্ত। আনিসুরকে বাঁচাতে কলেজের শিক্ষার্থীরা উপজেলা সদরের বিভিন্ন ব্যাক্তি ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে অর্থ সাহায্য তুলে চিকিৎসার তহবিল গড়ছেন।
আনিসুর রহমান কলমাকান্দা সদর ইউনিয়নের বাহাদুরকান্দা গ্রামের আব্দুল ওয়াহাবের ছেলে। তার দরিদ্র্য পরিবারের পক্ষে ব্যায়বহুল চিকিৎসা করিয়ে তাকে সুস্থ করে তোলা অসম্ভব হয়ে পড়েছে।
আনিসুর রহমানের সহপাঠীরা জানায়, আনিসুর কলমাকান্দা সদর ইউনিয়নের বাহাদুরকান্দা গ্রামের আব্দুল ওয়াহাবের ছেলে এবং কলমাকান্দা সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। বাবা দিনমুজুর ও গৃহিণী মাসহ পাঁচ সদস্যের আনিসুরের পরিবার। পরিবার অসচ্ছল হওয়ায় লক্ষ লক্ষ টাকা ব্যয় করে ছেলের অপারেশন করানো তাদের পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। তাই আনিসুরের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের কাছে সাহায্য কামনা করেছেন তার পরিবারের সদস্যরা। আর আনিসুরের পরিবারের সদস্যরা অর্থ সাহায্য পাঠানোর জন্য বিকাশ ০১৯৯৯৪৬২৮৮০ নম্বরে পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছে।
আনিসুরের বাবা আব্দুল ওয়াহাব জানান, আমার ছেলের চিকিৎসায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গেলে তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আনিসুরকে অপারেশনের পরামর্শ দেন। পরে গত আগস্ট মাসে ভারতের চেন্নাইয়ের ভেলুর খ্রীষ্টান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানেও চিকিৎসক আনিসুরকে অপারেশনের পরামর্শ দেন। কিন্তু ওই অপারেশন করতে খরচ হবে ৫ থেকে ৬ লাখ টাকা। আর টাকার অভাবে চিকিৎসা না করেই আনিসুরকে নিয়ে বাংলাদেশে ফেরত আসতে হয়েছে।
এ বিষয়ে কলমাকান্দা সরকারি কলেজের অধ্যক্ষ সুকুমার চন্দ্র বণিক যুগান্তরকে বলেন, আমাদের কলেজের শিক্ষার্থীরা তাদের সহপাঠীর চিকিৎসা নিশ্চিত করতে সমাজের বিভিন্ন স্তরের লোকজনের কাছ থেকে অর্থ সংগ্রহ করে চিকিৎসার তহবিল গড়ছে। সমাজের বিত্তবানদের কাছে আমাদের প্রত্যাশা তাদের কিঞ্চিত অর্থ সহায়তায় যেন আমাদের শিক্ষার্থী আনিসুর সুস্থ হয় উঠে।