পত্নীতলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বিষয়ক মতবিনিময় সভা

নওগাঁর পত্নীতলায় ইউপি চেয়ারম্যান ও সদস্যদের নিয়ে ইউনিয়ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বিষয়ক অতিরিক্ত ষ্ট্যান্ডিং কমিটি গঠন সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ হলরুমে বে-সরকারি সংগঠন বরেন্দ্রভ‚মি সমাজ উন্নয়ন সংস্থা (বিএসডিও) দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের অর্থায়নে বাস্তবায়নাধীন ডিগনিটি এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট অব ইথনিক মাইনোরিটি প্রজেক্টের অংশ হিসাবে এই মতবিনিময় সভার আয়োজন করে।

কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের সদস্য মঞ্জুয়ারার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মো. নজরুল ইসলাম। সভায় প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন সংস্থার কর্মসূচী সমন্বয়কারী মো.আতাউর রহমান। এ সময় তিনি বলেন, কৃষ্ণপুর ইউনিয়নে ৩হাজার ২শত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বাস। এ সকল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নেতৃত্ব বিকাশ ও ক্ষমতায়নের লক্ষ্যে ইউনিয়ন পরিষদে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বিষয়ক একটি অতিরিক্ত ষ্ট্যান্ডিং কমিটি গঠনের জন্য তিনি ইউপি চেয়ারম্যান ও সদস্যদের দৃষ্টি আকর্ষণ করেন। আলোচনার প্রেক্ষিতে উপস্থিত জনপ্রতিনিধিরা ইউনিয়ন পরিষদে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বিষয়ক অতিরিক্ত ষ্ট্যান্ডিং কমিটি গঠনের পরামর্শকে ইতিবাচিক হিসাবে গ্রহণ করেন এবং পরিষদে এ বিষয়ক একটি অতিরিক্ত ষ্ট্যান্ডিং কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করেন। সভায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউপি সদস্য আতাউর রহমান, বিএসডিও’র প্রজেক্ট কো-অর্ডিনেটর আবু হেনা মোহাম্মদ ফিরোজ, প্রজেক্ট অফিসার শাহনাজ বেগম মুক্তি প্রমুখ।
সভায় জনপ্রতিনিধি ছাড়াও ইউনিয়নের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।