উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে সরকারি এডওয়ার্ড কলেজের ব্যাপক সাফল্য ॥ পাসের হার ৯৯%

সোহেল রানা ॥ উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ ব্যাপক সাফল্য অর্জন করেছে। এ বছর সরকারি এডওয়ার্ড কলেজের তিনটি শাখায় মোট ৬১৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৬০৯ জন কৃতকার্য হয়েছে। ০৭ জন পরীক্ষার্থী পরীক্ষা সম্পন্ন করেনি (অনুপস্থিত)। গড় পাসের হার ৯৮.৭০%। বিজ্ঞান বিভাগে পাশের হার প্রায় শতভাগ। মোট জিপিএ-৫ পেয়েছে ২৬৮জন শিক্ষার্থী।
উল্লেখ্য যে, “জাতীয় শিক্ষা সপ্তাহ” উপলক্ষে বিগত ৩ বছর পরপর কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. হুমায়ুন কবির মজুমদারসহ কয়েকজন শিক্ষক এবং উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টে অংশ নিয়ে জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেন।
এছাড়াও সারাদেশের কলেজ র‌্যাংকিং এ পরপর দুবার দ্বিতীয় ও চতুর্থ স্থান লাভ করেছে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ। বিজ্ঞান অলিম্পিয়াড, রসায়ন অলিম্পিয়াড, গনিত অলিম্পিয়াড, কম্পিউটার অলিম্পিয়াড এবং সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বেশ কয়েকজন শিক্ষার্থী জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এতে সরকারি এডওয়ার্ড কলেজের অতীত ঐতিহ্য আরোও গৌরবান্বিত ও বেগবান হয়েছে।
কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদার বলেন, পাবনা ৫ আসনের সাংসদ গোলাম ফারুক প্রিন্স সহ পাবনার সর্বস্তরের মানুষের আন্তরিক প্রচেষ্টা এবং ছাত্র নেতৃবৃন্দের সহযোগিতায় ও কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থীদের কঠোর পরিশ্রমের ফলে এই সাফল্য অর্জন সম্ভব হয়েছে। তিনি এই সাফল্যের জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপণ করেন এবং ভবিষ্যতে এই সাফল্যের ধারা অব্যাহত রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।