বগুড়ায় নির্বিঘ্নে শারদ উৎসব উদযাপিত হচ্ছে- পৌর প্রশাসক মাসুম আলী

বগুড়া প্রতিনিধি:
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বগুড়ায় বৃহস্পতিবার বিকেলে শহরের চেলোপাড়া দুর্জয় ক্লাব প্রাঙ্গণে মহাসপ্তমীতে প্রায় ৩ শতাধিক অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে।
বগুড়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র-১ ও জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শারদ উৎসবে সকলের হাতে এই নতুন বস্ত্র তুলে দেন বগুড়া পৌরসভার প্রশাসক ও স্থানীয় সরকার বগুড়ার উপ-পরিচালক মাসুম আলী বেগ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রাণচঞ্চলতার সাথে প্রতি বছরের ন্যায় এবারও উৎসবমুখর পরিবেশে বগুড়ার ১২টি উপজেলাতে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হচ্ছে। জেলাজুড়ে প্রশাসনের মনিটরিং সেল গঠনের পাশাপাশি বগুড়া পৌরসভা এলাকায় যেহেতু প্রতিবছর ভক্তবৃন্দদের ভীড় কিছুটা বেশি থাকে তাই পৌর প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত স্বেচ্ছাসেবকের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি সামর্থ্য অনুযায়ী পৌর এলাকার সকল মন্দিরে পৌরসভার পক্ষে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া হয়েছে। সর্বোপরি উদ্দেশ্য একটাই যে ধর্ম, বর্ণ নির্বিশেষে সার্বজনীন এই উৎসব যেন সাধারণ মানুষ নির্বিঘ্নে উদযাপন করতে পারেন। ধনী গরিব ভেদাভেদ ভুলে পাড়া মহল্লায় বিভিন্ন মানবিক কর্মসূচির মাধ্যমে সম্প্রীতির বন্ধনে সাধারণ মানুষ যেভাবে একে অপরের পাশে দাঁড়িয়েছে পৌর প্রশাসনের পক্ষ থেকে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।
দুর্জয় ক্লাবের সাধারণ সম্পাদক রিপন কুমার দাসের উদ্যোগে অনুষ্ঠিত এ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি পরিমল প্রসাদ রাজ। সাংবাদিক ও যুব সংগঠক সঞ্জু রায়ের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৬ নং ওয়ার্ড বিএনপি’র সাবেক সভাপতি বেলাল হোসেন নান্নু, জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি ফিরোজ হোসেন ও বিএনপি নেতা কালাম শেখ।
এসময় অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন দূর্জয় ক্লাবের পক্ষে জীবন দাস, সাংগঠনিক সম্পাদক নীতি রঞ্জন সরকার, টুম্পা দাস, মানিক দাস, রতন কুমার দাস, ব্যবসায়ী রাজু আহম্মেদ প্রমুখ। ধর্ম, বর্ণ নির্বিশেষে শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমীতে নতুন বস্ত্র পেয়ে উপকারভোগীরা কৃতজ্ঞতা জানান আয়োজকদের প্রতি।