গাজীপুরে শহীদ শিক্ষা বৃত্তি প্রদান

মুহাম্মদ আতিকুর রহমান, গাজীপুর জেলা প্রতিনিধি : গাজীপুরে শহীদ শিক্ষা বৃত্তি-২০২৩ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ, সংবর্ধনা, ক্রেস্ট, শিক্ষা উপকরণ উপহার বিতরণ এবং নগদ টাকা প্রদান করা হয়েছে।
শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে গাজীপুর টাউনের রথখোলাস্থ জেলা পরিষদ অডিটোরিয়ামে শহীদ শিক্ষা পরিবার আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় গাজীপুরের উপপরিচালক বায়েজিদুর রহমান খান।
অনুষ্ঠানে শহীদ শিক্ষা পরিবার এর প্রতিষ্ঠা-চেয়ারম্যান ও বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন (বিকেএ) গাজীপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোঃ শহীদুল ইসলাম শহীদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এ কে এম শাহনাওয়াজ, বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশন ২৮ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ হাসান আজমল ভুইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন (বিকেএ) কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান হাবিবুল হক সিদ্দিকী, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন (বিকেএ) গাজীপুর মহানগর কমিটির সভাপতি মোঃ হালিম মিয়া।
শহীদ শিক্ষা পরিবার এর প্রতিষ্ঠা-চেয়ারম্যান ও বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন (বিকেএ) গাজীপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোঃ শহীদুল ইসলাম শহীদ জানান, জেলার বিভিন্ন বিদ্যালয় থেকে বৃত্তি প্রাপ্ত প্লে থেকে ৫ম শ্রেণীর ৬৫০ জন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, ক্রেস্ট প্রদান ও আইকন বৃত্তি প্রাপ্ত ৬ জন শিক্ষার্থীর প্রত্যেককে ১ বছরের জন্য নগদ ২ হাজার ৪শ করে টাকা প্রদান করা হয়েছে। এছাড়া দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় গাজীপুর কর্তৃক শিক্ষা উপকরণ উপহার বিতরণ করা হয়েছে।
তিনি আরো জানান, শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী করার জন্য প্রতিবছর শহীদ শিক্ষা পরিবার শিক্ষা বৃত্তি প্রদান করে থাকে।