দুদক সংস্কার কমিশনের সদস্য হলেন নাটোরের মেয়ে পুতুল

নাটোর প্রতিনিধি
দুর্নীতি দমন কমিশনের (দুদক) সংস্কার কমিশনের সদস্য হয়েছেন নাটোরের লালপুরের মেয়ে সুপ্রিমকোর্টের আইনজীবী ফারজানা শারমিন পুতুল। তাঁকে এই পদে নিযুক্ত করার বিষয়ে গতকাল বৃহ¯পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপন দেওয়া হয়।
শুক্রবার (৪ অক্টোবর) সকালে নিশ্চিত করেন আইনজীবী ফারজানা শারমিন পুতুল।

পুতুল লালপুর উপজেলার গৌরীপুর গ্রামে ১৯৮৪ সালের ২ নভেম্বর জন্মগ্রহণ করেন। তাঁর বাবা নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের বিএনপির চারবারের সাবেক সংসদ সদস্য এবং সাবেক যুব ওক্রীড়া প্রতিমন্ত্রী মো. ফজলুর রহমান পটল। পুতুলের মা সাবেক অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন। ২০০৯ সালের ১৬ জুলাই এইচ এম বাবর সানি নামের এক ব্যক্তিকে বিয়ে করেন এই আইনজীবী।

ঢাকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে পড়াশোনা করেছেন পুতুল। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে øাতক ও øাতকোত্তর পর্যায়ে পড়াশোনা করেন। পরবর্তীতে লন্ডনের বিপিপি ইউনিভার্সিটি ল স্কুল থেকে উচ্চতর ডিগ্রি নেন। তিনি ২০২৪ সালের ২৬ সেপ্টেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ঢাকার মহাখালির ক্যাপিটাল ল’ কলেজের অ্যাডহক কমিটির সভাপতি হন।

বিএনপি নেতা প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমেদের মওদুদ আহমেদ অ্যান্ড অ্যাসোসিয়েটস-এ যুক্ত ছিলেন পুতুল। বর্তমানে ঢাকা হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে কর্মরত। এ ছাড়া তিনি বিএনপির মানবাধিকার বিষয়ক কমিটির সদস্য, বিএনআরসি এডিটরিয়াল বোর্ডের সদস্য। ২০২৩ সালের ৮ অক্টোবর তাঁকে বিএনপি মিডিয়া সেলের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়।