শারদীয় দূর্গাপূজা উপলক্ষে বগুড়ায় স্বর্ণগ্রামের নগদ অর্থ ও বস্ত্র বিতরণ

সঞ্জু রায়, বগুড়া:
বগুড়ায় আর্ত মানবতার সংগঠন স্বর্ণগ্রামের উদ্যোগে শারদীয় দূর্গাপুজা উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারো ৩ শতাধিক মানুষের মাঝে শারদ উপহারস্বরূপ নগদ অর্থ ও বস্ত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে সদরের সাবগ্রাম দক্ষিণপাড়া সংগঠনের নিজ কার্যালয়ের সামনে এ আয়োজন করা হয়।
স্বর্ণগ্রামের প্রতিষ্ঠাতা যুক্তরাষ্ট্র প্রবাসী অভিরাম রায়ের পৃষ্ঠপোষকতায় প্রধান অতিথি হিসেবে সকলের হাতে এই ভালবাসার উপহার তুলে দেন স্বর্ণগ্রামের উপদেষ্টা ও ব্যাডস্ মানসিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ড. আকতারুজ্জামান সরকার মিন্টু।
প্রধান অতিথির বক্তব্যে এসময় শিক্ষাবিদ ড. মিন্টু বলেন, মানুষে মানুষে বৈষম্য দূর করে নিজেদের সুখ দু:খ নিজেদেরই ভাগ করে নিতে হবে। পরম করুণাময় সৃষ্টিকর্তার সন্তুষ্টির জন্যে মানব কল্যাণে নিয়োজিত হলে সেখানেই পরম প্রশান্তি পাওয়া যায়। যুক্তরাষ্ট্রে থেকেও প্রতিবছর নিজ গ্রামের অসহায় মানুষের কথা ভেবে অভিরাম রায় প্রতিবছর যেভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তা সত্যিই প্রশংসনীয় এবং অনুকরণীয়। শুধু দুর্গাপূজাতেই নয় সকল ধর্মীয় উৎসব এবং শীতকালেও মানুষের প্রয়োজনে  মানবিক এই কার্যক্রম স্বর্ণগ্রাম সংগঠনের মাধ্যমে চলমান রয়েছে বিগত কয়েক বছর ধরেই। যে ইতিবাচক ধারা আগামীতেও অব্যাহত রাখতে চান তারা।
স্বর্ণগ্রামের সভাপতি নূর আলম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের বিগত দিনের নানা কার্যক্রম তুলে ধরে আলোচক হিসেবে বক্তব্য রাখেন স্বর্ণগ্রামের সহ-সভাপতি মোস্তাক আহম্মেদ। সংগঠনের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত সরকারের সঞ্চালনায় ও যুগ্ম সাধারণ সম্পাদক মুনজুর আহমেদ মুক্ত’র ব্যবস্থাপনায় বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সালেহ নয়ন ও ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল কাইয়ুম সরকার।
অনুষ্ঠানে তিন শতাধিক মানুষের মাঝে শারদ উপহারের বিতরণের পাশাপাশি ৩ জনকে চিকিৎসা বাবদ এবং ১ জনকে সন্তানের বিবাহ সম্পন্ন করার লক্ষ্যে বিশেষ আর্থিক সহায়তাও প্রদান করা হয়। উপকারভোগী প্রত্যেকেই ধন্যবাদ জানান আয়োজক সংগঠন স্বর্ণগ্রাম এবং পৃষ্ঠপোষক অভিরাম রায়ের প্রতি। এছাড়াও একই দিন স্বর্ণগ্রামের পূর্বের কার্যনির্বাহী কমিটি বিলুপ্তি ঘোষণা করে নতুন নেতৃত্বের ঘোষণা দেন সংগঠনের উপদেষ্টা আবু সালেহ নয়ন। এই মেয়াদে সভাপতি পদে পুনরায় নূর আলম সরকার, সাধারণ সম্পাদক পদে সংগঠনের প্রতিষ্ঠাতা অভিরাম রায় ও অর্থ সম্পাদক পদে লক্ষণ রায়কে দায়িত্ব দেয়া হয়েছে। প্রাথমিকভাবে কার্যনির্বাহী কমিটিতে ৭জন ছাড়াও সদস্য পদে ১২ জনের নাম ঘোষণা করা হয়েছে যারা আগামীতে স্বর্ণগ্রামের কার্যক্রম ইতিবাচক ধারাতেই এগিয়ে নিয়ে যাবেন মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন সকলে।