পাবনায় আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস উদযাপিত

পাবনা প্রতিনিধি : :“রাষ্ট্রের মুলধারায় তথ্য অধিকারের সংযুক্তি এবং সরকারি খাতের অংশগ্রহন নিশ্চিত করণ ” এই প্রতিপাদ্যে পাবনায় আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস ২০২৪ উদযাপিত হয়েছে।
শনিবার সকাল ১০ টায় পাবনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মুল প্রবন্ধ উপাস্থাপন করেন সিনিয়র তথ্য কর্মকর্তা মো. সামিউল আলম।
জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মো. মফিজুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় অংশ গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ আহমেদ, সহকারী কমিশনার মো. মাহবুবুল আলম,পাবনা সংবাদ পত্র পরিষদেও সভাপতি আব্দুল মতীন খান, জেল সুপার নাসির উদ্দিন প্রধান, পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক মো. মোশারোফ হোসেন, জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম, সহকারী কমিশনার মনিরুল ইসলাম, মো. ওয়ালিউর রহমান রুবেল, জেলা প্রতিবন্ধি কর্মকর্তা ফারজানা তাজ প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা বলেন,স্বচ্ছথা এবং জবাব দিহিতা নিশ্চিত করণে তথ্য অধিকারের বিকল্প নাই। তথ্য অধিকার বাস্তবায়ন হলে জনগণ দেশের বাস্তবচিত্র জানতে এবং দুর্নীতি ও অপরাধ কমবে। একটি দেশের টেকসই উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে তথ্য প্রবাহ।