বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন বকশীগঞ্জ উপজেলার মুনীরা বেগম। তিনি বকশীগঞ্জ পৌর এলাকার গোয়ালগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত।
গত ২৪ সেপ্টেম্বর জামালপুর জেলা প্রশাসক হাছিনা বেগম জাতীয় শিক্ষা পদক-২০২৪ প্রদান সংক্রান্ত কমিটির যাচাই-বাছাই শেষে মুনীরা বেগকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেন।
মান সম্মত পাঠদান, বিদ্যালয়ের শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করা, ঝড়ে পড়া রোধে ভূমিকা রাখা , বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে সমন্বয় করাসহ বিভিন্ন ইতিবাচক কর্মকান্ডের কারণে তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচন করা হয়।
মুনীরা বেগম শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় খুশির আমেজ বিরাজ করছে তার কর্মস্থল গোয়ালগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে।
মুনীরা বেগম এর আগে ২০১৯ সালেও জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন। এছাড়াও তিনি উপজেলা পর্যায়ে তিন বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক এবং তার পরিচালিত বিদ্যালয়টি তিন বার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়।
এব্যাপারে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মুনীরা বেগম জানান, আমি যখন কাজ করি তখন মনে প্রাণে কাজ করি। আমি আমার নিজের সন্তানদের যেভাবে মানুষ করছি, সেভাবেই আমাদের বিদ্যালয়য়ের প্রতিটি শিক্ষার্থীকেও মানুষ করার চেষ্ঠা করছি। আমি যতদিন বেঁছে আছি শিশুদের মেধা বিকাশে কাজ করে যাবো।
মুনীরা বেগমের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার খবরে আনন্দ বিরাজ করছে উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে।