সদরপুরের আকোটেরচর বাজারে খালে বাঁশের সাকো নির্মাণে ইউপি চেয়ারম্যানের গাফিলতি: চরম দুর্ভোগে জনসাধারণ  

সাজ্জাদ হোসেন সাজু (ফরিদপুর জেলা প্রতিনিধি)
ফরিদপুরের সদরপুর উপজেলার আকোটেরেরচর বাজারস্থ গুচ্ছগ্রামের সহস্রাধিক  বাসিন্দার বর্ষা মৌসুমের  একমাত্র যাতায়াত মাধ্যম বাঁশের সাঁকোটি দীর্ঘদিন ধরে অকেজো অবস্থায়  ছিল। সম্প্রতি ইউপি চেয়ারম্যান আসলাম বেপারীর স্বেচ্ছাচারিতায় সাঁকোটি সংস্কারের পরিবর্তে খুলে বাঁশ গুলো নিয়ে যাওয়ায় জনসাধারণ এর  দুর্ভোগ চরম আকার ধারণ করছে।
সরো জমিনে দেখা যায়, গ্রামবাসীর একমাত্র যাতায়াত এর  অবলম্বন বাশের সাঁকোটি দীর্ঘ চার মাস যাবৎ বিকল অবস্থায় আছে। যা কিছু দিন আগে মেরামতের পরিবর্তে খুলে নিয়ে যায় ইউপি চেয়ারম্যানের অনুসারী আইয়ুব খান সহ তার লোকজন।
তার কিছুদিন পূর্বে গুচ্ছগ্রামবাসীর পক্ষে মৃত: সেক চান্দারের ছেলে তাঁরা মিয়া বাঁসের সাঁকোটি মেরামতের জন্য সদরপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট দাবি তুলেন।
সেই দাবির পরিপেক্ষিতে  তৎকালীণ উপজেলা নির্বাহী অফিসার মুরাদ আলী, আকোটেরচর ইউপি চেয়ারম্যান আসলাম বেপারীকে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।
সেই নির্দেশ অমান্য করে ইউপি চেয়ারম্যান আসলাম বেপারীর ও তার অনুসারীরা সাঁকো নির্মাণে গুড়িমসি শুরু করে।
এ  ব্যাপারে এলাকাবাসী জানান,  যাতায়াতের জন্য  বাঁশের সাঁকোটি মেরামতের জন্য বারবার প্রশাসন এর কর্মকর্তা ব্যাক্তিদের নিকট  অভিযোগ করেও কোন সুফল পাননি। বরং পূর্বের অকেজো বাঁশের সাঁকোটি পুনঃনির্মাণ  না করে সেটি খুলে নিয়ে যায়। যার ফলে তাদের চলাচলে একমাত্র পথ বন্ধ হয়েগেছে।
আউয়ুব আলী খানকে সাঁকোটি মেরামত না করে কিভাবে ভেঙ্গে ফেলা হলো সে বিষয়ে প্রশ্ন করা হলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। একই প্রশ্নের জবাবে ইউপি চেয়ারম্যান আসলাম বেপারীও কোন  সদুত্তর দিতে পারেননি। তবে দ্রুত সময়ের মধ্যে বাঁশের সাঁকোটি  নির্মাণের উদ্যোগ নেবেন বলে জানান তিনি।
ইউপি চেয়ারম্যান বলেন, সাকোর পূর্বের কিছু বাঁশছিল যা নিয়ে ভুল বোঝা বুঝি হয়েছিল, যার ফলে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে, চেয়ারম্যান নিজে উপস্থিত থেকে  দ্রুত সময়ে সাঁকোটি পুন:নির্মান করবেন বলে আশ্বাস দেন।
সদরপুর উপজেলার নির্বাহী অফিসার আল মামুনের সাথে ফোনে কথা হলে তিনি বলেন আকোটেরচর বাজারের খালে বাঁশের সাকো নিয়ে  ভুল বুঝাবুঝি হয়েছে, তবে দ্রুত সময়ের মাঝে ইউপি চেয়ারম্যান কে সাকোটি নির্মাণ করার নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।