যশোরে হোটেল জাবেরে অগ্নিসংযোগ লুটপাট সহ ২৪ জন খুনের ঘটনায় মামলা

// ইয়ানূর রহমান : যশোরে হোটেল জাবের প্যারাডাইজ লিমিটেডে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ, ২৪ জন খুন সহ কয়েক কোটি টাকার মালামাল লুটপাটের ঘটনায় যশোর কোতোয়ালি থানায় মামলা হয়েছে।

গত ৫ আগস্ট শহরের চিত্রা মোড়ে এই ঘটনার ১৪দিন পরে ১৮ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদ চাকলাদার ফন্টু বাদী হয়ে অজ্ঞাতনামা দুইশ’জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় এই মামলাটি করেছেন।

তৌহিদ চাকলাদার মামলায় বলেছেন, শহরের চিত্র মোড়ে তার চাচাতো ভাই শাহীন চাকলাদারের নিজস্ব পাঁচ তারকা ১৬ তলা বিশিষ্ট হোটেল জাবের প্যারাডাইজ লিমিটেড রয়েছে। গত ৫ আগস্ট বিকেল তিনটার দিকে অজ্ঞাতনামা দুইশ’ জন দুর্বৃত্ত ওই হোটেলে আসে। এসময় তারা জোর পূর্বক ভিতরে প্রবেশ করে ভাংচুর করে। হোটেলের ক্যাশ ভোল্টে থাকা ৯০ লাখ টাকা, একশ’টি ফ্রিজ, একশ’টি স্মার্ট টিভি, ৪৫০ কিলো ভোল্টের দুইটি জেনারেটর, এক হাজার কিলো ভোল্টের একটি ট্রান্সফরমারসহ কয়েক কোটি টাকার মালামাল লুটপাট করে। এছাড়া সেখানে থাকা গুরুত্বপূর্ণ বেশ কিছু কাগজপত্র থাকাবস্থায় সেখানে গান পাউডার ও পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। ওই আগুনে একজন বিদেশি নাগরিকসহ ২৪ জন নিহত হন। সেই সময় আইন শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল থাকায় মামলা করতে দেরি হয়েছে বলে বাদী উল্লেখ করেছেন।

এদিকে এই মামলাটি দায়ের হলেও কোন আসামিকে সনাক্ত এবং ঘটনার সত্যতা যাচাই করার জন্য এখনও কার্যক্রম শুরু করেনি বলে জানান তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক তারিকুল ইসলাম।#