১০০ কোটি রুপি ঘুষ চেয়েছিলেন কেজরিওয়াল: ইডি

// দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়াল ১০০ কোটি রুপি ঘুষ চেয়েছিলেন বলে আদালতে দাবি করেছে ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আজ বুধবার (১৯ জুন) আবগারি মামলায় শুনানির সময় এই দাবি করে ইডি। এসময় ইডি জানায়, তাদের কাছে এ সংক্রান্ত প্রমাণাদিও রয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে বলছে, নির্বাচনের শেষদিকে আবারও কারাগারে যেতে হয় অরবিন্দ কেজরিওয়ালকে। এরপর তিনি আবারও জামিন আবেদন করেন। আজ শুনানির পর কেজরিওয়ালের জেল হেফাজতের মেয়াদ ৩ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

দিল্লির দ্য রাউস অ্যাভিনিউ আদালতে বুধবার শুনানির সময় ইডি আদালতকে জানায়, কেজরিওয়াল তার দলের তহবিলের জন্য ওই অর্থ চেয়েছিলেন। সিবিআই তদন্তে এই তথ্য জানা গেছে।

ইডির আইনজীবী আদালতে বলেন, সিবিআই তদন্তে জানা গেছে কেজরিওয়াল ১০০ কোটি রুপি ঘুষ চেয়েছিলেন। কেজরিওয়াল যে অপরাধ করেননি, তা এখনও প্রমাণ করতে পারেননি তিনি।

এর আগে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানিতে যুক্ত করা হয় কেজরিওয়ালকে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, আবগারি (মদ) দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে গত ২১ মার্চ অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ১০ মে সুপ্রিম কোর্টের নির্দেশে ২১ দিনের জামিন পান তিনি। লোকসভা নির্বাচনের জন্য তিন সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন আদালত।

অন্তর্বর্তীকালীন জামিনের সময় শেষ হলে কেজরিওয়ালকে আবার কারাগারে পাঠানো হয়। দিল্লির তিহার কারাগারে আছেন তিনি।