নাজিরপুর, মশিন্দা ও চাপিলায় উন্মুক্ত বাজেট ঘোষণা

উন্মুক্ত

// গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.

নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর, মশিন্দা ও চাপিলা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। তিনটি ইউনিয়নেই মানবসম্পদ উন্নয়ন, শিক্ষা ও যোগাযোগ খাতকে গুরুত্ব দিয়ে ২০২৪-২৫ অর্থ বছরের জন্য উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন স্ব-স্ব ইউপির চেয়ারম্যান ও সচিবগণ।

জানা যায়, গত সোমবার ২৭ মে সকাল ১০টায় মানবসম্পদ উন্নয়ন, শিক্ষা ও যোগাযোগ খাতকে গুরুত্ব দিয়ে ২০২৪-২০২৫ অর্থ বছরের জন্য ১নং নাজিরপুর ইউপির উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়। নাজিরপুর ইউপি চেয়ারম্যান আইয়ুব আলীর সভাপতিত্বে বাজেট উপস্থাপন করেন ইউপি সচিব মো. জালাল উদ্দিন। বাজেটে মোট রাজস্ব আয় দেখানো হয়েছে ৩৫ লাখ ৪২ হাজার ৮৫৪ টাকা ও ব্যয় দেখানো হয়েছে ৩৪ লাখ ১৯ হাজার ৯৮৯ টাকা। উন্নয়ন খাতে আয় ও ব্যয় দেখানো হয়েছে ৩ কোটি ১৭ লাখ ৭১ হাজার ৯৪৮ টাকা। এছাড়া উদ্বৃত্ত দেখানো হয়েছে ১ লাখ ২২ হাজার ৮৬৯ টাকা। এসময় ইউপি সদস্যগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এরআগে রোববার ২৬ মে বিকেলে শিক্ষা ও যোগোযোগ খাতে গুরুত্ব দিয়ে ৪নং মশিন্দা ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা করা হয়। ইউপি চেয়ারম্যান আব্দুল বারীর সভাপতিত্বে ওই উন্মুক্ত বাজেট উপস্থাপন করেন ইউপি সচিব কিশোরী মোহন পাল। বাজেটে রাজস্ব আয় দেখানো হয়েছে ৩১ লাখ ২৪ হাজার ৬২৬ টাকা ও ব্যয় দেখানো হয়েছে ২৭ লাখ ৯৯ হাজার ৬০০ টাকা। রাজস্ব খাতে উদ্বৃত্ত দেখানো হয়েছে ৩ লাখ ২৫ হাজার ২৬ টাকা। বাজেটে উন্নয়ন আয় দেখানো হয়েছে ৪ কোটি ৩০ লাখ ৩৫ হাজার ৬১৯ টাকা ও ব্যয় দেখানো হয়েছে ৪ কোটি ২৭ লাখ ৭২ হাজার ৩৯৩ টাকা।। এছাড়া উন্নয়ন খাতে ২৬ লাখ ৩ হাজার ২২৬ টাকার উদ্বৃত্ত বাজেট ঘোষণা করা হয়। এসময় ইউপি সদস্যগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অপরদিকে যোগোযোগ ও শিক্ষা খাতের উপর গুরুত্ব দিয়ে ৬নং চাপিলা ইউপির চেয়ারম্যান মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে উন্মুক্ত বাজেট উপস্থাপন করেন ইউপি সচিব (ভারপ্রাপ্ত) মো. জালাল উদ্দিন। গত সোমবার ২৭ মে বিকেল ৩টায় ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত ওই বাজেট সভায় মোট রাজস্ব আয় দেখানো হয় ৩১ লাখ ৮৫ হাজার টাকা ও ব্যয় দেখানো হয়েছে ৩১ লাখ ২৭ হাজার টাকা। উন্নয়ন খাতে আয় ও ব্যয় দেখানো হয়েছে ৩ কোটি ৬৭ লাখ ৫২ হাজার ৯৬৪ টাকা। এছাড়া উদ্বৃত্ত ৫৮ হাজার টাকার বাজেট পেশ করা হয়। অনুষ্ঠানে ইউপি সদস্যগণ ও গ্রামপুলিশ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।#