নাটোরে তিন ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা

// নাটোর প্রতিনিধি
নাটোরের সিংড়ায় বাজার তদারকির অভিযানে তিন ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ১৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদফতর।শনিবার(১৮ মে) সকালে সিংড়া উপজেলার ধুলিয়াডাঙ্গা বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর।
সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর জানান, শনিবার সকালে সিংড়া উপজেলার ধুলিয়াডাঙ্গা বাজার এলাকায় আনসার, গ্রাম প্রতিরক্ষা বাহিনী ও ব্যাটালিয়ান টিমের সহযোগিতায় একটি অভিযান পরিচালনা করা হয়। এসময় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৫১ ধারায় উপজেলার ধুলিয়াডাঙ্গা বাজার এলাকায় অবস্থিত মল্লিকা ফার্মেসীর স্বত্বাধিকারী মো. রাকিবুল ইসলামকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্য সংরক্ষণ করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। একই বাজারে অবস্থিত সামাদ ফার্মেসীর স্বত্বাধিকারী সাব্বির আহমেদকে ৩৭ ধারায় ফিজিশিয়ান স্যা¤পল বিক্রির উদ্দেশ্য সংরক্ষণ করার অপরাধে ২ হাজার টাকা এবং তারেক স্টোরের স্বত্বাধিকারী তারেককে আমদানিকারকের স্টিকারবিহীন কসমেটিক্স সামগ্রী বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ৩৭ ধারায় ১ হাজার টাকাসহ মোট ১৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।
তিনি আরও জানান, বাজার তদারকি অভিযানে তিন ব্যবসায়ীকে বিভিন্ন সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।