নাটোরে অপহরণ মামলার প্রধান আসামি গ্রেফতার

// নাটোর প্রতিনিধি
বগুড়া জেলার কাহালু থানার একটি অপহরণ মামলার অভিযুক্ত মোঃ সোহান (২৭) কে নাটোর থেকে গ্রেফতার ও অপহৃতকে উদ্ধার করেছে র‌্যাব। গতকাল ১৪ মে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়ন পরিষদ হতে মোঃ সোহানকে গ্রেপ্তার করেন তারা। গ্রেপ্তারকৃত সোহান নাটোর সদরের তেগাছি এলাকার মোঃ কালাম এর ছেলে।
র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায় যে, সোহান একজন ভেকুর ড্রাইভার। প্রায় ১ মাস পূর্বে সোহান বগুড়া জেলার কাহালু থানার বিবির পুকুর এলাকায় বাদীর চাচাতো ভাইয়ের পুকুর সংস্কারের জন্য সেখানে যায়। সেখানে কাজ করতে গিয়ে বাদীর ৮ম শ্রেণিতে পড়–য়া মেয়েকে দেখে বিভিন্ন ভাবে উত্যক্ত করতে থাকে। এক পর্যায়ে সোহান বাদীর মেয়েকে প্রেমের প্রস্তাব দেয়। বাদী বিষয়টি জানতে পেরে আসামীকে তার মেয়েকে উত্যক্ত করতে নিষেধ করেন। এরপর গত ইং ৯ মে সকাল সাড়ে নয়টার দিকে ভিকটিম স্কুলে যাওয়ার জন্য বাড়ী হতে বের হয়ে বিবিরপুকুর বাজারের সান্দ্রে বাসস্ট্যান্ডে যাওয়া মাত্রই সোহান ও তার সহযোগীরা সিএনজিযোগে ভিকটিমকে জোরপূর্বক সিএনজিতে উঠিয়ে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। পরবর্তীতে ভিকটিমের বাবা বাদী হয়ে কাহালু থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। মামলা দায়েরের পর থেকেই সোহান আত্মগোপনে চলে যায়। মামলার তদন্তকারী অফিসার আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাব-৫ সিপিসি-২, নাটোর, বরাবর অধিযাচনপত্র প্রদান
করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ ছায়াতদন্ত শুরু করে। এরপরে গোয়েন্দা তথ্য ও তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযুক্ত সোহান এর অবস্থান সনাক্ত করে। এরপর ১৪ মে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়ন পরিষদ থেকে তাকে গ্রেফতার করে এবং অপহৃতকে উদ্ধার করে । পরে তাকে বগুড়া জেলার কাহালু থানায় হস্তান্তরের প্রক্রিয়া শুরু করেছে র‌্যাব।