বগুড়ায় অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের বিজয় দিবস উদযাপন

// সঞ্জু রায়, বগুড়া:

মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেম নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে বগুড়ায় প্রতিবছরের ন্যায় নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ। শনিবার সকালে শহরের পুরাতন শিল্পকলা একাডেমিতে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন এবং খোকন পার্কে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে দিবসটিতে আলোচনা সভার আয়োজন করেন নেতৃবৃন্দ।

সমিতির সাধারণ সম্পাদক নওয়াব আলীর সার্বিক পরিচালনায় সভায় সভাপতির বক্তব্য রাখেন বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি বগুড়া জেলা শাখার চেয়ারম্যান অধ্যাপক মোঃ মোজাম্মেল হক এবং আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সমিতির রাজশাহী বিভাগীয় প্রতিনিধি ও বগুড়া জেলা শাখার সাবেক চেয়ারম্যান শামসুল হুদা। 

সভাপতির বক্তব্যে মোজাম্মেল হক বলেন, নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এই বিজয় আমাদের মর্যাদা ও গৌরবের। তবে যুগে যুগে স্বাধীনতার গৌরবান্বিত ইতিহাস কে মুছে ফেলার চেষ্টা করে যায় কুচক্রী মহলের অনেকে যা আমাদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে জাতির পিতার আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে যে দায়িত্ব নিতে হবে আমাদের প্রবীনদেরকেই।

সভায় আরো বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা অধ্যাপক মোঃ সালামত উল্ল্যাহ, নির্বাহী সদস্য গোলাম মোস্তফা, অধ্যাপক ড: ফজলুল হক, এবিএম আব্দুর রশিদ, ছমির উদ্দিন, আকতার হোসেন, গোলাম ফেরদৌস প্রমুখ। সভা শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনাসহ দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়।