মৈত্রী ট্রেনে হামলা ভারত বাংলাদেশের সম্পর্ক নষ্ট করার অপচেষ্ঠা – রেজাউল রহিম লাল

পাবনা প্রতিনিধি : পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল বলেছেন, ভারত- বাংলাদেশের সর্ম্পক পরিক্ষিত এবং সুদৃঢ়। এসম্পর্ক কেউ ষড়যন্ত্র করে নষ্ঠ করতে পারবে না। বুধবার যখন বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং ভারতের প্রধানমন্ত্রী আগাড়তলা-আখাউড়া রেল লাইন সহ তিনটি প্রকল্প উদ্বোধন করছিল সেসময় ঈশ^রদীতে মৈত্রী ট্রেনে হামলা করছে স্বাধীনত বিরোধী জামায়াত এবং বিএনপির সন্ত্রাসীরা। অতীতে এই ঈশ^রদীতে শেখ হাসিনার ট্রেন বহরে হামলা করেছিল এই সন্ত্রাসী বাহিনী। শেখ হাসিনার উপর এবং মৈত্রী ট্রেনের উপর হামলা একই সুত্রে গাঁথা। মৈত্রী ট্রেনে হামলা ভারত বাংলাদেশের সম্পর্ক নষ্ট করার অপচেষ্ঠা। এটি একটি আর্ন্তজাতিক ষড়যন্ত্র। মৈত্রী ট্রেনে হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তি দিতে হবে এবং ষড়যন্ত্রকারীদের মুখোঁশ উন্মোচন করতে হবে।
বৃস্প্রতিবার দুপুরে পাবনা জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা কার্যালয়ে ঈশ^রদীতে মৈত্রী রেল সহ সারাদেশে বিএনপি- জামায়াতে নৈরাজ্যের প্রতিবাদে প্রতিবাদ সভা তিনি এসব কথা বলেন।
বৃস্প্রতিবার দুপুরে পাবনা জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা কার্যালয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এর আগে দলীয় নেতাকর্মী শহরের প্রধান সড়কে খন্ড খন্ড মিছিল করে।
প্রতিবাদ সভায় পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পাবনা পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক কামরুল হাসান মিন্টু, পাবনা জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শ্রী প্রলয় চাকি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জামিরুল ইসলাম মাইকেল, উপদপ্তর সম্পাদক এডভোকেট রিজভী শাওন, সদস্য আলী মর্তুজা বিশ^াস সনি, সাবেক প্রচার সম্পাদক ও সদস্য কামিল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট তসলিম হাসান সুমন, পাবনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এনামুল হক টগর,সদর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম রাব্বানী ট্রেগার, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, পাবনা জেলা যুবলীগের যুবলীগের যুগ্ন আহবায়ক শিবলী সাদিক, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহমেদ শরীফ ডাবলু পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ, সদর থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, সদর থানা আওয়ামী লীগের কার্যকর সদস্য হীরক হোসেন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান এপ্রিল, জেলা যুব মহিলা লীগের সভাপতি এডভোকেট আরিফা খানম শেফালি, সাবেক ছাত্রনেতা সেলিম সিদ্দিকী সহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, বুধবার দুপুওে ভারত থেকে ঢাকা গামী মৈত্রী ট্রেনে ঈশ^রদী লোকসেড এলাকায় হামলা কওে সন্ত্রাসীরা। এত দুইটি বগির কাচ ক্ষতিগ্রস্থ হয়। কেউ হতাহত হয় নাই।