জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

// বিশেষ প্রতিনিধিঃ

বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ, বুধবার। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর স্লোগান- ‘শেখ হাসিনার জন্য বাংলাদেশ ধন্য’।

শ্রমজীবী মানুষের দাবি আদায় ও অধিকার প্রতিষ্ঠাসহ তাদের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে ১৯৬৯ সালের ১২ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। সংগঠনটির প্রথম সভাপতি নির্বাচিত হন প্রখ্যাত শ্রমিক নেতা নুরুল হক।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর কুতুব আলম মান্নান ও সাধারণ সম্পাদক আলহাজ কেএম আযম খসরু জানিয়েছেন, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ প্রতিষ্ঠা এবং ২০৪১ সালের মধ্যে একটি অসাম্প্রদায়িক, জনকল্যাণমুখী ও ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ঘোষিত কর্মসূচিসহ যথাযথভাবে বাস্তবায়নে জাতীয় শ্রমিক লীগ বিগত দিনের ন্যায় ঐক্যবদ্ধ কাজ করবে।

প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে জাতীয় শ্রমিক লীগের সকল মহানগর, জেলা, অঞ্চল, বৈদেশিক শাখা, অন্তর্ভুক্ত সকল জাতীয় ইউনিয়ন, ক্র্যাফট ফেডারেশন, প্রতিটি বেসিক ইউনিয়ন, উপজেলা, থানা, পৌর শাখা, ইউনিয়ন ও ওয়ার্ড শাখা পর্যায়ে সভা, সমাবেশ ও আনন্দ র‍্যালির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপনের আহ্বান জানানো হয়েছে।

এরই আলোকে পাবনা জেলা জাতীয় শ্রমিক লীগের 
আয়োজনে এক বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আসম আব্দুর রহিম পাকন, বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, প্রচার সম্পাদক সরদার মিঠু আহমেদ, দপ্তর সম্পাদক মুস্তাফিজুর রহমান সুইট, সদস্য আলহাজ্ব কামিল হোসেন ও আনিসুজ্জামান দোলন।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহমেদ শরীফ ডাবলু, সহ-সভাপতি আমিরুল ইসলাম আমিন, জাতীয় শ্রমিক লীগ পাবনা জেলা শাখার সভাপতি ফোরকান আলী, জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ, সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সাহা, যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন,  সাংগঠনিক সম্পাদক হারিক হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক মনজুরুল হক,  জাতীয় শ্রমিক লীগ সদর উপজেলা আহ্বায়ক আলহাজ্ব হাফেজ আব্দুস সালাম, যুগ্ন আহবায়ক শেখ রনি।

এদিকে জাতীয় শ্রমিক লীগ সদর উপজেলা শাখার যুগ্ন আহবায়ক শেখ রনির নেতৃত্বে এক বিরাট মিছিল পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালের নিজস্ব দপ্তর থেকে কেন্দ্রীয় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে উপস্থিত হয়।

এ সময় জেলা আওয়ামী লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ একটি বর্ণাঢ্য র‍্যালী  আব্দুল হামিদ রোডসহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার আওয়ামী লীগ কার্যালয়ে এসে এক আলোচনা সভায় মিলিত হয়। তারপর কেক কেটে দিবসটি উদযাপন করেন নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের নিপু, হোসেন আলী, এনামুল, লিটন,  মেহেদী হাসান, রাসেল, রানাসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।