বিশ্বকাপজয়ীর ঠোঁটে চুমু দিয়ে বিপাকে স্পেনের ফুটবল প্রধান

// নারী ফুটবল বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে স্পেন নারী ফুটবল দল। প্রথমবারের মতো বিশ্বকাপ নিজেদের করে নিয়েছে স্পেন। বিশ্বকাপ জয়ের উৎসবের মাঝে শুরু হয়েছে নতুন বিতর্ক।

বিশ্বকাপের শিরোপা নিশ্চিতের পর পুরস্কার নিতে একে একে স্টেজে উঠছিলেন বিশ্বকাপজয়ী নারী ফুটবলাররা। সেই সময় সকলকেই জড়িয়ে ধরে চুমু দিচ্ছিলেন স্পেনের ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। স্পেনের সংস্কৃতি অনুযায়ী যা অতি স্বাভাবিক দৃশ্য। তবে স্প্যানিশ মিডফিল্ডার জেনিফার হারমোসোর সঙ্গে একটু বাড়াবাড়ি করে ফেলেন স্পেনের ফুটবল প্রধান।

স্টেজে ওঠার পর জেনিফারকে জড়িয়ে ধরে ঠোটে চুমু করে বসেন লুইস রুবিয়ালেস। সেই দৃশ্য মুহূর্তেই ভাইরাল হয় সামাজিক যোগাযোগমধ্যমে। অনেকে এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন। এমনকি দুজনের চুমু দৃশ্যের সংবাদটি প্রকাশ করেছে দুই স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপার্তিভো ও এস্তাদিও দেপার্তিভো।

তবে ঠোটে চুমু দেওয়ার ঘটনা ভালো লাগেনি স্প্যানিশ মিডফিল্ডারের। তবে বিষয়টি স্বাভাবিকভাবে নিয়ে জেনিফার বলেন, ‘আমি এটি উপভোগ করিনি। তবে এটি ছিল স্নেহ প্রদর্শনের জন্য স্বাভাবিক আলিঙ্গন। বিশ্বকাপের মতো এত বড় একটি অর্জনের আনন্দ থেকেই এমনটা হয়েছে। সভাপতির সঙ্গে আমার এবং দলের সবারই দুর্দান্ত সম্পর্ক। আমাদের সবার সঙ্গে তার আচরণ অসামান্য এবং এটি আসলেই স্নেহ এবং কৃতজ্ঞতার একটি স্বাভাবিক বহিঃপ্রকাশ ছিল মাত্র।’

এ নিয়ে স্পেন ফুটবল প্রধান বলেন, ‘সবখানেই ইডিয়ট আছে। যখন দুজন মানুষের কোনো গুরুত্ব ছাড়াই স্নেহপূর্ণ মুহূর্ত থাকে, তখন আমরা নির্বোধদের কথায় কান দিতে পারি না। আমরা চ্যাম্পিয়ন, আমি এটা নিয়েই আছি। আমরা ট্রফি জেতার জন্য অনেক পরিশ্রম করেছি। আপনারা জানেন কয়েক মাস আগেও আমাদের দলের মধ্যে (খেলোয়াড় বিদ্রোহ) অস্থিরতা ছিল। শেষ পর্যন্ত আমরা পরিশ্রমের ফল পেয়েছি।’