পরিবেশ রক্ষায় বগুড়া ইয়ূথ ফোরামের বৃক্ষরোপণ কর্মসূচি

// বগুড়া প্রতিনিধি: ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সাবেক স্পনসরড শিশুদের সংগঠন ইয়ূথ ফোরামের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বগুড়ায় ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার দুপুরে সদরের রাজাপুর ইউনিয়ন পরিষদে এই কর্মসূচির উদ্বোধন করেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ বগুড়ার সহকারী অধ্যাপক ডা: পল্লব কুমার সেন ও সদরের সহকারী কমিশনার (ভূমি) নাছিম রেজা। 

এসময় তারা বলেন, দীর্ঘ বছর যাবত বগুড়াতে যুবদের নেতৃত্ব বিকাশ, শিশুদের অধিকার প্রতিষ্ঠাসহ সামাজিক নানা কর্মকান্ডে ইয়ূথ ফোরাম কাজ করে যাচ্ছে যা সত্যি প্রশংসনীয়। আর পিছনে থেকে আবারো আগের মতো ওয়ার্ল্ড ভিশন পরিবার যদি সাবেক এই স্পনসরড শিশুদের পাশে থেকে সাহায্য করে তাও এটি হবে নব উদ্যোমে ইতিবাচক সফলতার অগ্রযাত্রা। 

বগুড়া ইয়ূথ ফোরামের সভাপতি সাংবাদিক সঞ্জু রায়ের সভাপতিত্বে পরিবেশ রক্ষায় গৃহীত এই কর্মসূচিতে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজাপুর ইউপি চেয়ারম্যান রাজিবুল ইসলাম খান রাজু, ওয়ার্ল্ড ভিশন বগুড়া রিজিওন অফিসের ফিল্ড স্পন্সরশীপ ও চাইল্ড প্রোটেকশন কো-অর্ডিনেটর রিচার্ড অজয় সরকার এবং জেলা মোবাইল ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখর রায়। 

আয়োজক সংগঠনের সহ-সভাপতি ইফতেখার রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রায় ৩৫ টি পরিবারকে ফলজ ও ঔষধি দুইটি বৃক্ষ বিতরন করা হয়। এছাড়াও ইউনিয়ন পরিষদ ক্যাম্পাসে একটি অর্জুন ও একটি নিম গাছ রোপণ করা হয়। কর্মসূচিতে ইয়ূথ লিডার আহসান হাবিব, তোহা, জীবন আহম্মেদ, মো: হাসান, মেহেদিসহ ইউনিয়ন পরিষদের ৬ জন সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।