তারেক-জোবাইদার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

// সঞ্জু রায়, বগুড়াঃ সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে সাজার রায় ঘোষণার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে জেলা যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল ও সামবেশ করে।


জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেমের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গোটা দেশের মানুষ যখন সরকার পরিবর্তনের দাবিতে বিক্ষুব্ধ, তখন কথিত দুর্নীতির মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে সম্পদ বাজেয়াপ্তের আদেশ জনদৃষ্টিকে ভিন্ন খাতে নেয়ার অপচেষ্টা ছাড়া কিছুই নয়। কারণ গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের জন্য তারেক রহমানের নেতৃত্বে দেশবাসী এখন ঐক্যবব্ধ। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন বাধাগ্রস্ত করা এবং নিজেদের পতন বুঝতে পেরে সরকার আদালতের মাধ্যমে তড়িঘড়ি করে এই রায় দিয়েছেন। আমরা এই রায় মানি না। তারেক রহমানের নেতৃত্বে এ দেশের জনগণকে সাথে নিয়ে এই সরকারের পতন ঘটাবে বিএনপি।


জেলা স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব আবু হাসানের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ উন-নবী সালাম, কে এম খায়রুল বাশার, জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম শুভ, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমূখ। এসময় জেলা বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে বগুড়া আলতাফুন্নেছা খেলার মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে নবাববাড়ী সড়ক দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করা হয়।