যশোরে ৮ নিহতের ঘটনায় বাস চালককে পুলিশের হাতে তুলে দিয়েছেন শ্রমিক নেতৃবৃন্দ

// ইয়ানূর রহমান : যশোরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহতের ঘটনায় শনিবার রাত ৮টায় শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ বাস চালক মিজানুর রহমানকে পূলিশের হাতে তুলে দিয়েছেন। চালক মিজানুর বাঘারপাড়া উপজেলার পাঠান পাইকপাড়া গ্রামের বাসিন্দা।

এ ঘটনায় নিহতের স্বজন বাঘারপাড়া উপজেলার যাদবপুর মুন্সিপাড়ার ছোটন হোসেন রয়েল ডিলাক্সের বাসের (ঢাকা মেট্টো-ব-১৪-৩৮৭৬) চালকের বিরুদ্ধে মামলা করেছেন।

মামলায় ছোটন হোসেন উল্লেখ করেছেন, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খাজুরা বাজার থেকে ইজিবাইক চালক ইমরান হোসেন মুন্নাকে সাথে নিয়ে তার পরিবারের সদস্যরা যশোরে হাসপাতালে চিকিৎসার জন্য যাচ্ছিলেন। পথিমধ্যে খাজুরা বাজারে পৌঁছালে রয়েল ডিলাক্সের ওই বাস বেপরোয়া গতিতে এসে ইজিবাইকের সামনে এসে ধাক্কা দেয়। এতে ইজিবাইকটি বাসের নিচে পড়ে যায়। এবং বাসটিও উল্টে যায়। পরে ঘটনাস্থলেই তার তার ভাবি মাহিমা (৪৫), ভাতিজি সোনিয়া (২৫), ভাবির বোন ফাহিমা (৩৫), ফাহিমার মেয়ে জেবা (৭), ভাতিজির দুই
ছেলে হাসান (৭) ও হোসাইন (৩), তার পুতনি ফাতিমা (৫) মারাত্মক জঘম এবং মাহিমা, ফাহিমা ও হাসান মারা যায়। আহত অবস্থায় জেবা, ইমরান, মুন্না, হোসাইন, ফাতিমা ও সোনিয়াকে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে জেবা, মুন্না, হোসাইন ও ইমরান মারা যায়। সোনিয়াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়।

এ বিষয়ে যশোর পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠু বলেন, লেবুতলায় যে ঘটনা ঘটেছে তার মার্মান্তিক ও হৃদয় বিদায়ক। এই ঘটনার সাথে বাস চালক জড়িত কি-না তা তদন্ত করছে পুলিশ। পুলিশকে সহযোগিতার জন্য বাস চালক মিজানুর রহমানকে তাদের হাতে সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন বলেন, মর্মান্তিক এ ঘটনার পর থেকেই পুলিশ বাসটি জব্দ করে। একই সাথে চালককে আটকে অভিযান অব্যাহত রাখে।
পরে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ওই বাস চালককে পুলিশি সোপর্দ করেছে। এ ঘটনার পেছনে অন্য কোনো কারণ আছে কিনা সে বিষয়টি নিয়ে পুলিশ খতিয়ে দেখছে বলে জানান।

এদিকে, আত্মপক্ষ নিয়ে ওই বাস চালক বলেন, বাস স্বাভাবিক গতিতেই চলছিলো। হঠাৎ ইজিবাইকটি এসে বাসের সামনে পড়ে। বহু চেষ্টা করেও নিয়ন্ত্রণ রাখা যায়নি।

ড্রাইভার মিজানুর রহমানকে কোতোয়ালি থানায় সোপর্দের সময় আরও উপস্থিত ছিলেন যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি আজিজুল আলম মিন্টু, সিনিয়র সহসভাপতি আবু হাসান, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ ফুলু, খাজুরা বাস মালিক সমিতির সভাপতি তারেক হোসেন, যশোর বাস মালিক সমিতির সিনিয়র সহ সভাপতি সরোয়ার হোসেন সরোসহ নেতৃবৃন্দ।