নাটোরে মেয়রের বিরুদ্ধে হুমকির অভিযোগ করা কথিত গৃহবধু অসামাজিক কার্যকলাপ করাকালে খদ্দেরসহ আটক

// নাটোর প্রতিনিধি

নাটোরের নলডাঙ্গা পৌরসভার মেয়র মো মনিরুজ্জামান মনির ও তার লোকজন মামলা প্রত্যাহারের হুমকির  অভিযোগে জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করা কথিত  গৃহবধূ মনিকা আক্তার স্মৃতিকে অসামাজিক কার্যকলাপ করা অবস্থায় খদ্দেরসহ আটক করেছে পুলিশ। আজ শনিবার সন্ধ্যা ৭ টায় শহরের হরিশপুর এলাকায় অবস্থিত ভিআইপি আবাসিক হোটেলের ৪০৫ কক্ষ থেকে আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে নাটোর সদর থানার এস,আই আসমাঈল হক সহ সঙ্গীয় ফোর্স হোটেল ভি আইপিতে অভিযান পরিচালনা করে। এ সময় হোটেলটির ৪০৫ কক্ষ থেকে অসামাজিক কাজে লিপ্ত থাকা অবস্থায় নলডাঙ্গা উপজেলার পূর্ব সোনাপাতিল গ্রামের রকি প্রামানিকের স্ত্রী মনি ওরফে মনিকা আকতার স্মৃতি এবং খদ্দের শহরতলীর বনবেল ঘড়িয়া এলাকার ফায়জুলের ছেলে টুটুল (২২) কে আটক করে। বর্তমানে তারা থানা হেফাজতে রয়েছে। 

জানা যায়, বৃহস্পতিবার(৮ জুন) সকালে শহরের হাফরাস্তা এলাকায় একটি রেস্তোরায় আটক নারী এক  সংবাদ সম্মেলন করে ।

সংবাদ সম্মেলনে কথিত  গৃহবধূ মনিকা ওরফে স্মৃতি অভিযোগ করেন,  গত সোমবার (৫ জুন) বিকেলে ছাত্রলীগ নেতা নিশানের বিরুদ্ধে দায়েরকৃত ধর্ষণ মামলা প্রত্যাহারের জন্য  নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির ও উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। আপোষ করে মামলা না তুললে তারা তাদের অনুসারিদের দিয়ে আমাদের একঘরে করে রাখার হুমকি দিচ্ছে। গত ৫ জুন সোমবার মেয়র মনির ফোন করে মামলা প্রত্যাহারের জন্য হুমকি প্রদান করে। এ সংক্রান্ত রেকর্ডিং আমার কাছে রয়েছে। একইভাবে চেয়ারম্যান আসাদ নিশানের পক্ষ নিয়ে মামলা তুলে নিতে নানাভাবে হুমকিধামকি ও ভয়ভীতি দেখাচ্ছে। নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির ও উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ আমার মতো ভিকটিমের পাশে দাঁড়ানোর পরিবর্তে অসামি নিশানের মতো অপরাধীর পক্ষ নিয়েছেন। তারা সরাসরি মামলা তুলে নিতে চাপ দিচ্ছেন। তাদের এমন অব্যাহত চাপ আমার পরিবারকে আতঙ্কিত করছে। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। হুমকি ভয়ভীতি বন্ধে নাটোরের সুযোগ্য জেলা প্রশাসক ও পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। সংবাদ সম্মেলনের দুইদিন পরে তিনিই আজ শনিবার অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকা অবস্থায় গ্রেফতার হলেন। 

উল্লেখ্য,আটক নারী  গত রোববার(৪ জুন) দিনগত রাত সাড়ে ১০টার দিকে ভূক্তভোগী ওই গৃহবধু তার বাবার বাড়ি পুর্ব সোনাপাতিল গ্রাম থেকে পশ্চিম সোনাপাতিল গ্রামে মামা শশুর বাড়িতে যাচ্ছিলেন। পথে স্থানীয় মান্নান চৌকিদারের বাড়ির সামনে পৌছালে নিশান নামে ওই যুবক মোটরসাইকেলে করে এসে তার পথরোধ করে। তাকে মোটরসাইকেলে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে নিশান যৌনবাসনা পুর্ণ করতে ওই গৃহবধুকে জড়িয়ে ধরে এবং যৌন নিপিড়নের চেষ্টা করে। এসময় ওই গৃহবধু চিৎকারে নিশান পালিয়ে যায়। পরে রাতেই ওই গৃহবধু নিজেই বাদি হয়ে নিশান প্রামানিককে আসামী করে থানায় একটি ধর্ষণ চেষ্টা মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে রাতেই অভিযান চালিয়ে অভিযুক্তকে তার নিজ বাড়ি থেকে আটক করা হয়। পরে সোমবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

নাটোর সদর থানার পরিদর্শক আসমাঈল হক জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে শহরের ভি আইপি আবাসিক হোটেল থেকে তাদের অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকা অবস্থায় আটক করা হয়েছে। আটককৃতরা তাদের অপরাধ স্বীকার করেছে। বর্তমানে সদর থানা হেফাজতে রয়েছে। আজ রোববার  তাদের আদালতে সোপর্দ করা হবে।