তরীকা মশক করার ক্ষেত্রে আক্বীদা দুরস্ত হওয়া অত্যাবশ্যক -পীর ছাহেব ছারছীনা।

// ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান :

আমীরে হিযবুল্লাহ মুজাদ্দিদে যামান ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ¦ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা. জি. আ.) বলেছেন- সহীহ আক্বীদা পোষণ করা আখেরাতে নাজাত লাভের জন্য পূর্ব শর্ত। কেননা সহীহ আক্বীদা পোষণ ব্যতীত ঈমান কার্যকরী হয়না। হযরত আলী (রাঃ) এর মত বেহেশতের সুসংবাদপ্রাপ্ত সাহাবীকে পর্যন্ত বদ আক্বীদা পোষণের কারণে বিভ্রান্ত খারেজী আব্দুর রহমান বিন মুলজেম শহীদ করতে কুন্ঠিত হয় নাই।

তিনি বলেন- বর্তমানে বদ আক্বীদার বহু রকমের ফেরকা বের হয়েছে। কেহ নবীজীকে গোনাহগার মনে করে। আবার কেউবা হাত, পা ও আকৃতি আছে মর্মে বিশ^াস করে, কেউ মিরাজকে আধ্যাত্মিক ও স্বাপ্নিক মনে করে। কেহবা নবীজীকে হায়াতুন্নবী বিশ^াস করেনা, আবার কেহ কেহ ওসীলা গ্রহণকে শিরক বলে। আবার একদল খতমে নবুওয়াতকে বিশ^াস করেনা ইত্যাদি। বদ আক্বীদা যেমন সমাজকে কলুষিত করছে তেমনি মানুষকে জাহান্নামী বানাচ্ছে।

তিনি আরও বলেন- আমরা তরীকা মশক করি আল্লাহর পেয়ারা বান্দাও নবীর আশেক উম্মত হয়ে পরকালে নাজাত পাবার আশায়। তাই আমাদেরকে সবৃাগ্রে আক্বীদা দুরস্ত করতে হবে।

গতকাল ছারছীনা দরবার শরীফের মরহুম পীর ছাহেব কেবলাদ্বয়ের ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে আয়োজিত ঈছালে ছওয়াব ও মাদ্রাসার বার্ষিক তিনদিনব্যাপী মাহফিলের দ্বিতীয়দিন বাদ মাগরীব নসীহত করতে গিয়ে একথা বলেন।

মাহফিলের ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন-দেশ জমইয়াতে হিযবুল্লাহর নায়েবে আমীর ও ছারছীনা দারুস্সুন্নাত জামেয়া-ই-নেছারিয়া দ্বিনীয়ার মুহাদ্দিস আলহাজ¦ হাফেজ মুফতী শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ, ছারছীনা আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ ড. সৈয়দ মোঃ শরাফত আলী, মাওঃ সিরাজুম মুনির তাওহীদ প্রমূখ।

মাহফিলে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মুহিব্বুর রহমান, বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান, পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, ঝালকাঠি জেলা পরিষদের চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির প্রমূখ।

আজ মাহফিলের শেষ দিন বাদ জোহর হযরত পীর ছাহেব কেবলা দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে আখেরী মুনাজাত পরিচালনা করবেন।