টাঙ্গাইলের ভুঞাপুরে এমপি মেয়র সমর্থকদের পাল্টাপাল্টি বিক্ষোভ

// কামরুল হাসান,টাঙ্গাইল

টাঙ্গাইলের ভূঞাপুরে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে এমপি ও মেয়র সমর্থকদের পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসন অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে। এদিকে আওয়ামী লীগের বিবাদমান দুইগ্রুপের পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসুচীকে ঘিরে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয়রা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের সমর্থকরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে তারাকান্দি সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্ত্বরে গিয়ে শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ মাসুদুল হক টুটু, গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হোসেন চকদার, অর্জুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব খান, জেলা পরিষদের সাবেক সদস্য আজহারুল ইসলাম আজহার, নিকরাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরজুুসহ উপজেলা ছাত্রলীগ,আওয়ামী যুবলীগ, কৃষকলীগের নেতৃকর্মীরা। এসময় বক্তারা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসুদকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিস্কারের দাবী করেন।

অপরদিকে, বেলা ১২টায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদের সমর্থকরা পৌরসভা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে তারাকান্দি সড়ক হয়ে উপজেলা পরিষদ এলাকায় যাওয়ার পথে পুলিশ তাদের বাঁধা দেয়। পরে নেতাকর্মীরা অগ্রনী ব্যাংকের সামনে সংক্ষিপ্ত পথসভা করেন।

এসময় পথসভা ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- আ.লীগের বিদ্রোহী প্রার্থী নিকরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ, জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম তালুকদার বাবলু, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম আমিন, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাছেদ মন্ডল, অলোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম বাদলসহ স্থানীয় ছাত্রলীগ, আওয়ামী যুবলীগ, কৃষকলীগের নেতৃকর্মীরা।

সমাবেশে বক্তারা বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে ভুঞাপুর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়রের উপর হামলার সঠিক বিচার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি দেন।

এ প্রসঙ্গে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদুল ইসলাম (পিপিএম) জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দু’পক্ষের বিক্ষোভ মিছিল শেষে তাদেরকে সরিয়ে দেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য, সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে ভুঞাপুরÑগোপালপুর আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ও ভুঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ গোপালপুরের আলমনগর এলাকায় উপজেলা আওয়ামী লীগকে অবহিত না করে শীতবস্ত্র ও লিফলেট বিতরণ করার অভিযোগে বাঁধা ও হামলা করে স্থানীয় এমপি অনুসারী উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, য্বুলীগের নেতা-কর্মীরা। পরে মেয়রের গাড়ি বহরের কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করে তারা। এতে সাংবাদিকসহ ১৫জন আহত হয়।