বেনাপোলে ১৯৯ বোতল ফেন্সিডিল টাকা সহ মাদক ব্যবসায়ী আটক

ইয়ানূর রহমান : বিজিবি’র অভিযানে বেনাপোল হতে ১৯৯ বোতল ফেন্সিডিল ও  ১৩,৫৮,৫৩৫ (তের লাখ আটান্ন হাজার পাঁচশত পয়ত্রিশ) টাকা সহ  আলমগীর (৩৮) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে ৪৯, বিজিবি’র সদস্যরা।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। এছাড়াও, বর্তমান পরিস্থিতি বিবেচনায় চোরাকারবারীদের যেকোন তৎপরতা ও কর্মকান্ড রহিত করনের লক্ষে বিশেষ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি ও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এরই অংশ হিসেবে ৩১ জানুয়ারি ২০২৩ ইং তারিখ আনুমানিক রাত ১১ টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বেনাপোল পোর্ট থানাধীন পৌর এলাকার বলফিল্ড সংলগ্ন বিয়ে বাড়ী কমিউনিটি সেন্টার’র পিছনে আসামী আলমগীর হোসেনের বাড়ীতে বেনাপোল বিওপি’র একটি বিশেষ টহল দল অভিযান চালায়। বিজিবি’র অবস্থান টের পেয়ে আসামী পালাবার চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাকে ধরে ফেলে।

পরে তার স্বীকারোক্তি অনুযায়ী ঘরের মধ্যে গোপণ জায়গায় লুকায়িত স্থান থেকে ১৯৯ বোতল ফেন্সিডিল এবং বিক্রয়লদ্ধ বাংলাদেশী ১৩.৫৮.৫৩৫(তের লাখ আটান্ন হাজার পাঁচশত পয়ত্রিশ) টাকা উদ্ধার করা হয়। নগদ টাকা ও মাদকের সর্বমোট সিজার মূল্য ১৪,৩৮,১৩৫/- (চৌদ্দ লক্ষ আটত্রিশ হাজার একশত পঁয়ত্রিশ) টাকা।

আসামী আলমগীর হোসেনের পিতার নাম মোঃ নজরুল ইসলাম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন যাবৎ স্বর্ণ ও মাদক পাচারের সাথে জড়িত বলে জানিয়েছে।আসামী আলমগীর হোসেনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে উদ্ধার হওয়া নগদ টাকা ও ফেন্সিডিল সহ তাকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।#