টাঙ্গাইলে আমেরিকান বিচারক সোমা সাঈদকে সংবর্ধনা

 কামরুল হাসান, টাঙ্গাইল

টাঙ্গাইলের বীর মুক্তিযোদ্ধার সন্তান আমেরিকার নিউইয়র্ক সিটির বিচারক সোমা সাঈদকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর অঙ্গসংগঠন “মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড” জেলা শাখার পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।রোববার শহরের ফুড গার্ডেন মিলনায়তনে যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক পার্টির পক্ষ থেকে নিউইয়র্ক সিটি নির্বাচনে বিজয়ী বিচারক সোমা সুলতানা সাঈদকেএ সংবর্ধনা দেয়া হয়।

এতে সভাপতিত্ব করেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মেহেনিগার হোসেন তন্ময়।

এসময় উপস্থিত ছিলেন,টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র হাফিজুর রহমান স্বপন,জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মোঃ আশরাফ আলী,মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ শাহজাহান মিয়া,মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড” টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক মো: রাশেদ খান মেনন (রাসেল),সংবর্ধিত অতিথি বিচারক সোমা সুলতানা সাঈদ এর স্বামী টেকনোলজিস্ট ও ডেমোক্রেটিক পার্টি (ইউএসএ) এর নেতা মিজানুর রহমান চৌধুরী,রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা সন্তান মাহমুদুর রহমান খান বিপ্লব, স্মরণে ৭১ শহীদ ও বীর মুক্তিযোদ্ধা স্মৃতি সংসদের আহবায়ক হাফিজুর রহমান মাসউদ, এমএ মামুন নাহিদ’ প্রমূখ।

উল্লেখ্য,সোমা সুলতানা সাঈদকে এনওয়াইসি সিভিল কোর্ট থেকে বর্তমানে এনওয়াইসি ফৌজদারি আদালতে ও নিয়োগ দেয়া হয়েছে।বিচারক সোমা সুলতানা সাঈদ এনওয়াইএস এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশী-আমেরিকান নির্বাচিত বিচারক। তিনি টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার ইসলামপুর গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আফতাব উদ্দিন এবং মরহুম সৈয়দা আমিনা খাতুন এর ঘরে জন্মগ্রহণ করেন। বিচারক সোমা মিজানুর রহমান চৌধুরীর সাথে বিবাহিত এবং তারা তাদের পরিবারের সাথে এনওয়াইসিতে থাকেন।