পাবনার দুটি মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আবদুল জব্বার, পাবনা : পাবনার দুটি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে ভার্চুয়ালি যুক্ত হয়ে পাবনা সুজানগর মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র ও ভাঙ্গুড়া মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সুজানগর উপজেলা পরিষদের মধ্যে নবনির্মিত সুজানগর মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে উপস্থিত ছিলেন পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন, পুলিশ সুপার আকবর আলী মুনসী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শিমুল আকতার,গণপুর্ত প্রকৌশলীর নির্বাহী প্রকৌশলী ফয়সাল রহমান, ইসলামিক ফাউন্ডেশনের ডিডি ইমামুল ইসলাম, বাসসের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, সুজানগর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীনুজ্জামান, পৌর মেয়র রেজাউল করিম রেজা, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম,সাবেক উপজেলা পরিষদ আব্দুল কাদের রোকন, আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল বিশ^াস, বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই, অধ্যক্ষ আলমগীর হোসেন প্রমূখ।
ভাঙ্গুড়া মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লা আল মামুন, ভাঙ্গুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. বাকী বিল্লা, পৌর চেয়ারম্যান গোলাম হাসনায়েন রাসেল . উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান, গুপুর্ত প্রকেšশলীর উপ বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তার, মাসুদ রানা, জাহিদুল ইসলামপ্রমূখ।
উল্লোখ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে ইসলামী মূল্যবোধের উন্নয়ন এবং ইসলামী সংস্কৃতি বিকাশের উদ্দেশ্যে প্রতিটি জেলা-উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রতিশ্রুতি অনুযায়ী বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোনো সরকার দেশীয় অর্থায়নে একসঙ্গে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করতে যাচ্ছে। সোমবারদ্বিতীয় পর্যায়ের ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।