বগুড়ায় প্রেমের সম্পর্ক থেকে ব্লাকমেইল: পরিণতি প্রেমিকার আত্মহত্যা, প্রেমিক গ্রেফতার

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ার শেরপুর উপজেলায় প্রেমিকের গোপনে ধারণ করা ভিডিও নিয়ে ব্লাকমেইল ও বিয়ে না করার কষ্ট সইতে না পেরে নবম শ্রেণির স্কুলছাত্রীর আত্মহত্যার ঘটনায় আব্দুল মানিক (২২) নামের একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার মধ্যরাতে জেলার সারিয়াকান্দি উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার হওয়া মানিক শেরপুর উপজেলার দড়িপাড়া একাডেমী গ্রামের আব্দুল মালেকের ছেলে। এর আগে, ইঁদুর নিধনের ওষুধ সেবন করে গত ১৮ নভেম্বর আত্মহত্যা করেন ওই স্কুলছাত্রী। পরে গত ২৯ নভেম্বর এ ঘটনায় শেরপুর থানায় মামলা করেন মেয়েটির বাবা। মামলায় মানিককে অভিযুক্ত করা হয়।
 গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার (সহকারী পুলিশ সুপার) মো: নজরুল ইসলাম জানান, মানিকের সঙ্গে ওই ছাত্রীর প্রেমের সম্পর্ক ছিল। এই সুবাদে তার সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ে মেয়েটি। কিন্তু তাদের ঘনিষ্ঠ হওয়ার মুহূর্ত গোপনে ভিডিও ধারণ করে রাখেন মানিক। পরবর্তীতে গত ১৮ নভেম্বর মেয়েটির বাড়িতে গিয়ে তার সঙ্গে আবারো ঘনিষ্ঠ হতে চান তিনি। ওই সময় মানিকের প্রস্তাবে মেয়েটি সাড়া দিচ্ছিলেন না। এতে মানিক ক্ষিপ্ত হয়ে তাকে বলেন গোপনে ধারণ করা ওই ভিডিও অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে। একই সঙ্গে মেয়েটিকে বিয়ে করবেন না বলে জানিয়ে দেন তিনি। মানিকের এ ধরণের কথা শুনে মেয়েটি ঐ দিনই ইঁদুর নিধনের ওষুধ সেবন করেন। পরে গুরুতর অসুস্থ অবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করান। পরে শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
র‌্যাব কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন,  গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মানিক কে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজের অপরাধ স্বীকার করেন মানিক। বুধবার তাকে শেরপুর থানায় হস্তান্তর করা হয়েছে।