শেরপুরের ঝিনাইগাতীর লুবনা পেল ভাইস- চ্যান্সেলর স্কলার শিপ 

মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের  ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী লুবনা জামান   ১ম স্থান অর্জনকারী হিসেবে  (সিজিপিএ -(৪.০০ এর মধ্যে ৪.০০) পেয়ে  ভাইস-চ্যান্সেলর স্কলারশিপের চূড়ান্ত তালিকায় মনোনীত হয়েছেন। 

উক্ত বিভাগে খোঁজ নিয়ে জানা গেছে, লুবনা ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ১১তম হয়ে ফাইনান্স ও ব্যাংকিং বিভাগে অধ্যয়ন করার সুযোগ পায়।  সে এখন  শেষবর্ষে ( ৭ম সেমিস্টারে)  অধ্যয়ন করছে। এখন পর্যন্ত ব্যবসায় অনুষদে তার সি, জি পি, এ সর্বোচ্চ। 

এ ব্যপারে সহযোগী অধ্যাপক এমদাদুল হক জানান, লুবনা পড়াশোনায় নিয়মিত। সে পড়াশোনায় শুরু থেকে ভালো করছে। ১ম সেমিস্টার থেকে সে প্রথম স্থান অর্জন করে আসছে । এটা যেন ধরে রাখে এবং জীবনে ভালো ক্যারিয়ার গড়ে  সেই প্রত্যাশা করি।

লুবনা জামান শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা সদরের  

এসএম আমিরুজ্জামান (ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক) ও জেসমিন জামান দম্পতির বড় মেয়ে। সে আহমদনগর উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান  বিভাগে  এসএসসিতে জিপিএ (৫)  ও আলহাজ্জ্ব শফিউদ্দীন কলেজ থেকে  ব্যবসায় বিভাগ থেকে (৪.৫৮) পেয়ে এইচএসসি পাশ করে।

কুবি প্রশাসন  সূত্রে জানা গেছে, উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন এর উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এই প্রথম ভাইস চ্যান্সেলর স্কলারশিপ চালু করেছে।

ভাইস চ্যান্সেলর স্কলারশিপ ২০২২ এর অনার্স ও মাস্টার্সের চলমান কোর্সে  ১ম স্থান অর্জনকারী ও আর্থিক অস্বচ্ছল শিক্ষার্থীদের প্রত্যেক বিভাগ  থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী ১শত ৫৪ জন শিক্ষার্থী  এবং চলমান কোর্সে ২য় স্থান অর্জনকারী ৮২ জনসহ মোট ২৩৬ জন  শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে । আগামী ১৬ নভেম্বর বুধবার সকাল ১০ ঘটিকায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ৮হাজার ৫শত টাকা হারে চেক বিতরণ করা হবে।