ভাতা বন্ধ হওয়া সেই বৃদ্ধার পাশে ইউএনও

লালপুর (নাটোর) প্রতিনিধি ঃ
জীবিত বৃদ্ধাকে মৃত্যুর সনদ দিয়ে ভাতা বন্ধ করে দেওয়া ছখিনা (৮৪) নামে সেই বৃদ্ধার পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা।


মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে নুরুল্লাপুর গ্রামে ওই বৃদ্ধার বাড়িতে খাবার সামগ্রী পৌঁছে দেন তিনি। মৃত আব্দুস সাত্তারের স্ত্রী ছখিনা বেওয়া (৮৪) কে মৃত্যুর সনদ দিয়ে তার বয়স্ক ভাতা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ রনজুর বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে উপজেলা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে ওই বৃদ্ধার বয়স্ক ভাতা দ্রুততম সময়ে পূর্ণবহালে ব্যবস্থা নেওয়ার কথা জানায় উপজেলা প্রশাসন।
সরেজমিনে গিয়ে জানা যায়, ওই বৃদ্ধা স্বাধীনতা যুদ্ধের পূর্বেই স্বামী হারান। তার এক ছেলে প্রতিবন্ধী অন্য জন অসুস্থ। তারা পৃথক থাকেন। পরের জমিতে ছোট্ট একটি খুপড়ি ঘর করে থাকেন ছখিনা। ঘরে নেই পযাপ্ত খাবার।
এমন খবর শুনে ছখিনার বাড়িতে ছুটে যান লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা। তার বাড়িতে ৩০ কেজি চাল, ৫ কেজি ডাল, ২লিটার তেল, ২ কেজি চিনি ও ২ প্যাকেট সেমাই পৌঁছে দেন।
এ সময় উপস্থিত ছিলেন, ঈশ্বরদী ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ রনজু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম স্বপন, ৭নং ইউপি সদস্য ঝন্টু আলী প্রমূখ।


এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা দৈনিক কালবেলাকে বলেন, সখিনা বেগমের সাথে দেখা করে তার বয়স্কভাতার কার্ড পুনঃবহাল করা হবে এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে শুকনা খাবার সহায়তা প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন ছখিনা খাস জমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘরে থাকতে চাইলে তাকে ঘর বরাদ্দ দেওয়ার ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।