পাবনায় বীর মুক্তিযোদ্ধাদের হয়রানির প্রতিবাদে যৌথ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ঃ মুক্তিযোদ্ধা হয়রানি প্রতিরোধ কমিটি, মুক্তিযোদ্ধা সংসদের জেলা ও উপজেলা সাবেক ইউনিট কমান্ডের যৌথ উদ্যোগে পাবনায় সভা অনুষ্ঠিত হয়।
গতকাল শনিবার (১২ নভেম্বর) সকাল ১১টায় মুক্তিযোদ্ধা সংসদের পাবনা সদর উপজেলা ইউনিট কমান্ড কার্যালয়ের সামনে অনুষ্ঠিত যৌথ কমিটির সভায় সভাপতিত্ব করেন জেলা মুক্তিযোদ্ধা হয়রানি প্রতিরোধ কমিটির যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা হয়রানি প্রতিরোধ কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম পানচের, পাবনা সদর উপজেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম বিশ^াস, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ সাংগঠনিক, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন হেলাল কোষাধ্যক্ষ, বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বার প্রচার, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান রঞ্জু ও বীর মুক্তিযোদ্ধা নাছির উদ্দিন নাসিম প্রমুখ।
সভায় মুক্তিযোদ্ধা সংসদের একচ্ছত্র নিয়ন্ত্রন প্রতিষ্ঠা, চাঁঁদাবাজি ও হয়রানিতে জড়িত থাকার অভিযোগে বক্তাগন পাবনা সদর উপজেলা যাচাই-বাছাই কমিটি থেকে পাবনা জেলা প্রশাসকের প্রতিনিধি সাইফুল আলম বাবলুর নাম প্রত্যাহারের জন্য জোর দাবি জানানো হয়।
এছাড়াও সভায় মিথ্যা অভিযোগ এনে বীর মুক্তিযোদ্ধাদের গেজেট-সনদ বাতিল, ভাতা বন্ধ সহ বিভিন্ন হয়রানির তীব্র নিন্দা জানানো সহ সঠিক ভাবে যাচাই-বাছাই করে অবিলম্বে বীর মুক্তিযোদ্ধাদের গেজেট-সনদ পুনঃবহাল এবং ভাতা বন্ধের আদেশ প্রত্যাহার করার জন্য মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের নিকট জোর দাবি জানানো হয়।
সভায় গৃহীত সিদ্ধান্তে আগামি ১৪ নভেম্বর সকাল ১১টায় মুক্তিযোদ্ধা সংসদের পাবনা জেলা ইউনিট কার্যালয়ের সামনে মানবন্ধন কর্মসূচি পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।