মেনু

আগৈলঝাড়ায় ভুলে ভরা বিদ্যালয়ের দাওয়াতপত্র : শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ

বরিশালের আগৈলঝাড়ায় একটি মাধ্যমিক বিদ্যালয়ের দাওয়াতপত্রে অসংখ্য ভুলের কারণে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, মানুষ গড়ার কারিগর হিসেবে শিক্ষকদের স্থানই প্রথমে তাদের লেখা চিঠিতেই যদি এত ভুল থাকে, তাহলে ওই সকল শিক্ষককের কাছ থেকে শিক্ষার্থীরা কি শিখবে? ভুলে ভরা এরকম একটি দাওয়াতপত্র তৈরি করেছে উপজেলার রাজিহার ইউনিয়নের বাশাইল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা। ওই বিদ্যালয়ে দীর্ঘদিন ধরেই নানারকম অব্যবস্থাপনা বিরাজ করছে। বর্তমানে ওই বিদ্যালয়ে কোন ম্যানেজিং কমিটি নেই। শিক্ষকরা তাদের ইচ্ছেমত কাজ করতে গিয়েই একটি চিঠিতে ডজন খানেক ভুল করেছে। বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানের ভুলে ভরা দাওয়াতপত্র ইতোমধ্যে শিক্ষকরা অভিভাবকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের হাতে গেলেই এই ভুল ধরা পরলে তীব্র নিন্দা ও ক্ষোভের সৃষ্টি হয়।
ওই চিঠির ভুলের মধ্যে আগৈলঝাড়া বানানের স্থলে (আগৈঝাড়া), আ. রশিদ শিকদারের নামের শেষে (সাহেব), রোববারের স্থলে (সোমবার) লেখা, আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদবীর স্থলে (আগৈলঝাড়া) না লেখা, ২০২০ সালের স্থলে (২০১৯) লেখাসহ প্রায় ডজনখানেক ভুল রয়েছে।
ভুলে ভরা এই চিঠির বিষয়ে বাশাইল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল হক মিয়া সাংবাদিকদের জানান, ভুলের বিষয়টি তার অনিচ্ছাকৃত।
এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।