মেনু

আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের কেন্দ্রে কেন্দ্রে গমণ

আগৈলঝাড়ায় সংসদ নির্বাচণের ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন

// অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :
উৎসবমুখর পরিবেশে ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদের ভোট গ্রহণের জন্য বরিশাল- ১ আসনের আগৈলঝাড়া উপজেলার ৬০টি ভোটকেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী বিভিন্ন সরঞ্জাম। তবে ব্যালট পেপার পাঠানো হবে ৭ জানুয়ারি রোববার সকালে। গতকাল শনিবার সকালে থানা থেকে পুলিশ সদস্যদের নির্বাচনী কাজে করণীয় বিষয়ে ব্রিফিং-এর পর পুলিশ সদস্যদের নিরাপত্তায় প্রিসাইডিং কর্মকর্তাগণ বিভিন্ন সরঞ্জাম নিয়ে পৌঁছেন ভোট কেন্দ্রগুলোতে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফারিহা তানজিন ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবু বকর সিদ্দিক জানান, সুষ্ঠু ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলার ৫টি ইউনিয়নে ৬০টি ভোটকেন্দ্রের মধ্যে ১২টি ভোটকেন্দ্রকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে তালিকাভুক্ত করেছে নির্বাচন কমিশন। এরমধ্যে রাজিহার ইউনিয়নে ৪টি, রতœপুর ইউনিয়নে ৩টি, গৈলা ইউনিয়নে ১টি ও বাগধা ইউনিয়নে ৪টি ভোটকেন্দ্র রয়েছে। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিয়া তানজিন সাংবাদিকদের বলেন, অবাধ, সুষ্ঠু ও সকলের অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য ভোট গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরপেক্ষ থেকে কাজ করতে বলা হয়েছে। ভোটের দিন নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে সকল ভোটকেন্দ্র। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ছাড়াও অতিরিক্তি দু’জন ম্যাজিস্ট্রেট দায়িত্বে নিয়োজিত রয়েছেন। সেনাবাহিনীর এক প্লাটুন সদস্য, বিজিবি’র দুই প্লাটুন সদস্য, অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে র‌্যাবের ১৯ সদস্যর ইউনিট দল স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে কাজ করছেন। র‌্যাব সদস্যরা গত ২৮ ডিসেম্বর থেকে কাজ শুরু করে ভোটের পর ১০ জানুয়ারি পর্যন্ত মাঠে কাজ করবেন। ভোটের দিন কেন্দ্র গুলোতে নিয়োজিত থাকবে ১২ জন আনসার সদস্য ও দু’জন করে পুলিশ সদস্য। সাদা পোশাকে থাকবে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করবেন।
এব্যাপারে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলম চাঁদ জানান, অবাধ, সুষ্ঠু ও সকলের অংশগ্রহণমূলক নির্বাচনে ভোট গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরপেক্ষ থেকে সার্বিক কাজ করবেন।
এবছর বরিশাল- ১ আসনের আগৈলঝাড়া উপজেলার ৫টি ইউনিয়নে ৬৬ হাজার ৩শ’ ৪৭জন পুরুষ এবং ৬৫ হাজার ৫শ’ ৬জন মহিলাসহ মোট ১লক্ষ ৩১হাজার ৮শ’ ৫৩জন ভোটার রয়েছেন।