মেনু

আগৈলঝাড়ায় পাউবো’র জায়গা দখল করে পাকা ভবন নির্মাণ: দখলমুক্ত করার নোটিশ প্রদান

// অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া, বরিশাল।
বরিশালের আগৈলঝাড়ায় পাউবো’র জায়গা দখল করে পাকা ভবন নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে প্রভাবশালী ব্যবসায়ী পঞ্চানন বৈদ্যের বিরুদ্ধে। বরিশাল পানি উন্নয়ন বোর্ড নির্মানাধীন ভবনের কাজ বন্ধের জন্য অবৈধ দখলদার পঞ্চানন বৈদ্যকে নোটিশ দিয়েছেন। দখলের ব্যাপারে তার কাছে জিজ্ঞাসা করা হলে তিনি উল্টে সাংবাদিকদের বলেন, আমার জায়গায় আমি ভবন করেছি তাতে আপনাদের কি হয়েছে? ওটা পানি উন্নয়ন বোর্ডের জায়গা নয়।
স্থানীয় একাধিকসূত্রে জানা গেছে, বরিশালের আগৈলঝাড়া উপজেলার বেলুহার-পয়সারহাট পানি উন্নয়ন বোর্ডের বাগধা ইউনিয়নের সোমাইরপাড় ভেরী বাঁধের জায়গা দখল করে অবৈধভাবে পাকা ভবন নির্মাণ করে আসছেন নাঘিরপাড় গ্রামের মৃত অবিনাশ বৈদ্যের ছেলে পয়সারহাটের প্রভাবশালী কাপড় ব্যবসায়ী পঞ্চানন বৈদ্য। এঘটনায় বরিশাল পানি উন্নয়ন বোর্ড জানার পরে তারা ঘটনাস্থান পরিদর্শণ করে তাদের জায়গা বলে জানান। পরে পাউবো ওই ভবনের নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য ১৩ ডিসেম্বর পঞ্চানন বৈদ্যকে নোটিশ প্রদান করেন। এই নোটিশের অনুলিপি থানায় ও সংশ্লিষ্ট বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টিকে দেয়া হয়েছে। এব্যাপারে অবৈধ দখলদার পঞ্চানন বৈদ্য ভবন উত্তোলনের জায়গা নিজের দাবি করে সাংবাদিকদের বলেন, আমার জায়গায় আমি ভবন করেছি, ওটা পানি উন্নয়ন বোর্ডের জায়গা নয়। আপনারা যা পারেন লিখেন, আমিও যা পারি করব। উপজেলার বাগধা ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি বলেন, পঞ্চানন বৈদ্যের ভবন নির্মানের বিষয়ে পাউবোর নোটিশ পেয়েছি। প্রশাসন ব্যবস্থা নিলে আমি তাদের সাথে থাকবো।
এঘটনায় বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মো. মোহাইমিনুল ইসলাম আবীর, পঞ্চানন বৈদ্যের পাকা ভবন নির্মানের স্থান পানি উন্নয়ন বোর্ডের জায়গা দাবি করে বলেন, আমি সরেজমিন ঘটনাস্থান পরিদর্শন করে তাকে মৌখিকভাবে কাজ বন্ধ রাখার জন্য বলেছি। পরবর্তীতে ১৩ ডিসেম্বর ওই পাকা ভবন আমাদের জায়গা থেকে উচ্ছেদ করার জন্য নোটিশ দেয়া হয়েছে। নোটিশের অনুলিপি আগৈলঝাড়া থানা ও বাগধা ইউপি চেয়ারম্যানকে পাঠানো হয়েছে। জায়গা দখলমুক্ত না হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।