রাত পোয়ালেই ভোট কলমাকান্দা বাজার ব্যবসায়ী মালিক সমিতির নির্বাচন

আগামী কাল শুক্রবার নেত্রকোনার কলমাকান্দা বাজার ব্যবসায়ী মালিক সমিতির নির্বাচন। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ৮ ফেব্রæয়ারি প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে নিজ নিজ প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণায় মাঠে নামে প্রার্থীগণ। উপজেলার গুরুত্বপূর্ন মোড়গুলোতে বেশ কিছুদিন ধরেই শোভা পাচ্ছে প্রার্থীদের ছবি সম্বলিত বিভিন্ন ধরনের ফেস্টুন ও ব্যানার। দিন নেই, রাত নেই চলছে নির্বাচনী প্রচারণা। দীর্ঘদিন পর কদর বাড়ছে ভোটারদের। এ নির্বাচনে কারা হবেন বিজয়ী এনিয়ে পাড়া-মহল্লায় চায়ের দোকানগুলোতেও শুরু হয়েছে ব্যাপক জল্পনা কল্পনা। জমে উঠেছে প্রবীন-নবীনদের মধ্যে নির্বাচনী লড়াই। কোলাকুলি, কুশল বিনিময়, সৌহাদ্য, ভালোবাসায় একে অপরের মন জয় করার মধ্য দিয়ে কাটছে প্রার্থীদের দিন রাত।
কলমাকান্দা বাজার ব্যবসায়ী মালিক সমিতির কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৮ সালে এই সমিতির যাত্রা শুরু হয়। আগামী কাল শুক্রবার (১৯ ফেব্রæয়ারি) এই সমিতির ত্রিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটারা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এতে ৩১ টি পদের মধ্যে চারটি পদে নির্বাচন হবে। আর এ চারটি পদে প্রার্থী হয়েছেন ১০ জন। সভাপতি পদে মো. জহিরুল ইসলাম মোস্তফা ও কাজল দে সরকার, সাধারণ সম্পাদক পদে মো. শাহবাজ মিয়া, মো. রুস্তুম আলী ও মো. আশাদুজ্জামান এরশাদ, সাংগঠনিক পদে জাফর আহমেদ, চঞ্চন কান্তি রায় ও সুজিত সাহা, কোষাধ্যক্ষ পদে মোস্তাফিজুর রহমান ও প্রণব কান্তি তালুকদার। নির্বাচনে ৬৯৩ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করার কথা রয়েছে। অর্ন্তবর্তীকালীন নির্বাহী ও নির্বাচন পরিচালনা কমিটিতে রয়েছেন কেশব কুমার বণিক, দুলাল মীর, সেলিম রেজা, যাদব সরকার, সুমন খান।
নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি কেশব কুমার বণিক জানান, ইতিমধ্যেই নির্বাচনের সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকাল ১০টা থেকে কলমাকান্দা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।