বড়াইগ্রামে শ্রমিককে মারপিটের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
নাটোরের বড়াইগ্রামে ফিলিং ষ্টেশনে মাপে তেল কম দেয়া এবং এর প্রতিবাদ করায় পরিবহণ শ্রমিককে মারপিটের অভিযোগে প্রায় ঘন্টাব্যাপী নাটোর-পাবনা মহসড়ক অবরোধ করে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে প্রশাসনের ব্যবস্থা গ্রহণের আশ^াসে অবরোধ তুলে নেন তারা। বুধবার বিকালে উপজেলার ধানাইদহ এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, বুধবার বিকাল সাড়ে তিনটার দিকে উপজেলার গড়মাটি এলাকার বালু ব্যবসায়ী ও পরিবহণ শ্রমিক আলতাফ হোসেন ধানাইদহ কাজল স্বর্ণা ফিলিং স্টেশনে তার মোটর সাইকেলে পেট্রোল নেন। এ সময় তিনি মাপে তেল কম দেয়ার অভিযোগ করেন। এতে ক্ষুব্ধ হয়ে ফিলিং স্টেশনের কর্মীরা তাকে মারপিট করে। এ সময় তারা আলতাফ হোসেনের কাছ থেকে মোবাইল ও টাকা পয়সা কেড়ে নেয়। পরে খবর পেয়ে সাধারণ লোকজনসহ পরিবহণ শ্রমিকরা ফিলিং স্টেশনে সামনে মহাসড়ক অবরোধ করে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন। এ সময় মহাসড়কের উভয় পাশে শত শত যানবাহন আটকা পড়ে। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম ও নগর ইউপি চেয়ারম্যান নীলুফার ইয়াসমিন ডালু উভয় পক্ষের সঙ্গে কথা বলে এ ব্যাপারে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ^াস দিলে বিকাল পৌনে পাঁচটার দিকে শ্রমিকরা অবরোধ তুলে নেন।
স্থানীয় শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্বাস আলী প্রামাণিক জানান, প্রশাসন ব্যবস্থা গ্রহণের আশ^াস দেয়ায় অবরোধ তুলে নেয়া হয়েছে। কালকের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে এ ব্যাপারে আরও কঠোর আন্দোলন করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম জানান, বৃহস্পতিবার এ বিষয়ে উভয় পক্ষকে নিয়ে বসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।