বগুড়ায় ২১টি মামলার আসামী ব্রাজিলসহ ৯ জন গ্রেফতার

সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: চাঁদাবাজি, অস্ত্র, সন্ত্রাস, নাশকতা, এসিড, ছিনতাই ও মাদক মামলাসহ ২১টি বিচারাধীন মামলার আসামী বগুড়ার চিহ্নিত সন্ত্রাসী ব্রাজিল পৌর নির্বাচনের আগে আবারো গ্রেফতার হয়েছে সদর থানা পুলিশের হাতে। বুধবার ভোরে তাকে সদরের গোদারপাড়া এলাকার একটি গ্যারেজ থেকে গ্রেপ্তার করা হয়।
গ্রেফতারকৃত ব্রাজিল সদরের গোদারপাড়া দক্ষিণপাড়া গ্রামের শাজাহান আলী কালুর ছেলে সে দীর্ঘদিন ধরেই ভাড়াটে হিসেবে যেকোন অপরাধ ও সন্ত্রাসী কার্যক্রম করে আসছিল শুধু তাই নয় এর আগেও সে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ বেশ কয়েকবার ধরাও পরেছিল।
এদিকে একই দিন বগুড়া শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭টি নাশকতা ও অস্ত্র মামলার আসামি সাব্বির হোসেন, ৪টি নাশকতার মামলার আসামী মো. মোস্তফা এবং ৫টি বিচারাধীন মামলার আসামী রিপন শেখসহ এজাহারভুক্ত আট জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
নির্বাচনের আগে পুলিশের এমন চিরুনি অভিযান দিয়ে গ্রেফতার প্রসঙ্গে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে ব্রাজিল চারমাথা এলাকার চিহ্নিত সন্ত্রাসী হিসেবে পরিচিত। পুলিশকে মারধরের মামলাসহ চারমাথা এলাকায় অধিকাংশ নাশকতার ঘটনার সঙ্গে সে যুক্ত। আসন্ন বগুড়া পৌরসভার নির্বাচনকে সামনে রেখে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যারা নির্বাচনে নাশকতা সৃষ্টি করতে পারে এমন একটি নামের তালিকা থেকে চিহ্নিত সন্ত্রাসীদের আইনের আওতায় আনতে এই গ্রেফতারী অভিযান চলমান থাকবে বলে জানান এই কর্মকর্তা। বুধবার গ্রেফতারকৃত ৯ আসামীকে দুপুরের পর পৃথক পৃথক মামলা দায়েরপূর্বক আদালতে প্রেরণ করা হয়েছে মর্মে জানান ওসি হুমায়ুন।