গোলাপগঞ্জে প্রথম দিনে করোনা ভ্যাকসিন নিলেন ৫জন

করোনাভাইরাস (কোভিড ১৯) মোকাবিলায় ভারত থেকে বাংলাদেশে আসা ভ্যাকসিন নিয়ে নানা মহল থেকে এসেছিল প্রতিক্রিয়া। কেউ কেউ ভ্যাকসিন নেওয়া কিংবা না নেওয়ার বিষয়ে ভয় ও সংশয়ে ছিলেন অনেকে। ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ার শঙ্কাও ছিল আলোচনায়। সব আলোচনা-সমালোচনা, দ্বিধা-ভয় কাটিয়ে একযোগে সারাদেশে ভ্যাকসিন নিলেন বিচারপতি, মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমপি, মেয়র, সচিব ও সরকারি পর্যায়ের সিনিয়র কর্মকর্তারা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থেকে দেশব্যাপী এই কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৭ ফেব্রুয়ারি) গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উদ্বোধনী অনুষ্ঠানে প্রথমে ৫ জনকে ভ্যাকসিন দিয়ে কার্য়ক্রম শুরু করা হয়েছে। এরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যকর্মী ৩ জন, গোলাপগঞ্জ মডেল থানার এস,আই এক জন ও একজন সহকারী শিক্ষিকা প্রথম দিনে এই পাচঁ জনকে দিয়ে ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম শুরু হলেও মোট ১০ জনকে ভ্যাকসিন প্রদান করা হয়। উপজেলায় মোট ১৮৪২ টি ভায়েল পৌছেছে। প্রতিটি ভায়েলে ১০ ডোজ ভ্যাকসিন আছে।

ভ্যাকসিন প্রদানের উদ্বোধনী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিসর চৌধুরীর সভাপতিত্বে আর.এম ও ডা. শাহিনুর ইসলাম শাহিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম কবির, উপজেলা ভাইস-চেয়ারম্যান মনসুর আহমদ, উপজেলা নির্বাচন অফিসার সাইদুর রহমান, গোলাপগঞ্জ মডেল থানার ওসি তদন্ত আবুল কাসেম, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি ও গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, বাদেপাশা ইউনিয়নের চেয়ারম্যান মস্তাক আহমদ , সাংবাদিক অজামিল চন্দ্র নাথ প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান এড. ইকবাল আহমদ চৌধুরী বলেন, ‘ভ্যাকসিন নিয়ে কোনো ধরনের কোনো গুজব নয়। এই ভ্যাকসিন কার্যকর এবং এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। গুজবকারীরা মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছেন, আপনারা সর্তক থাকবেন। যে কোন ব্যক্তি’‘নিবন্ধন করলেই তাকেও ভ্যাকসিন দেওয়া হবে। প্রথম দফায় অগ্রাধিকারভিত্তিক ১৮ শ্রেণির করোনাসম্মুখযোদ্ধা এবং ৫৫ বছর-র্ঊর্ধ্ব নাগরিকরা বিনামূল্যে এই ভ্যাকসিন দেওয়া হবে।

ভ্যাকসিন নিতে এসে উপজেলা মডেল থানার এস.আই আশীষ তালুকদার বলেন, আজকে আমি ভ্যাকসিন নিতে এসেছি। আমাদের প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে অনেক পরিশ্রম করে অনেক দেশের আগেই আমাদের এখানে ভ্যাকসিন নিয়ে এসেছেন। তিনি আমাদের ভালোবাসেন বলেই, এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।’

পূর্ববাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সীমা তালুকদার বলেন, এতে ভয়ের কোন কারণ নেই। আমি নিজে টিকা নিয়েছি, এখন পর্যন্ত সুস্থ আছি। টিকা নেয়ার পূর্বে যেমন ছিলাম, ভ্যাকসিন প্রয়োগের পরও একই আছি। তাই এ নিয়ে অপপ্রচার না চালানো ও অপপ্রচারে কান না দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।