দেশের সকল আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগ প্রথম সারিতে থেকে লড়াই করেছে- মজনু

সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু বলেছেন, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতেগড়া সংগঠন। ছাত্রলীগ পরিবার জন্মলগ্ন থেকেই দেশের সকল আন্দোলনে প্রথম সারিতে থেকে লড়েছে। আজও ছাত্রলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, দেশের সকল সাধারণ ছাত্রদের আশ্রয়স্থল হয়ে উঠেছে বাংলাদেশ ছাত্রলীগ। তাই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার পাশাপাশি দেশের উন্নয়নে বাধাদানকারী বিভিন্ন মহলের অরাজকতা সৃষ্টির প্রচেষ্টাকে ব্যহত করতে ছাত্রলীগ কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।
সোমবার বিকেলে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বগুড়া জেলা ছাত্রলীগের আয়োজনে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কর্তন এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন। প্রধান অতিথির বক্তব্যে মজিবর রহমান মজনু আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার হাত ধরে করোনা পরিস্থিতির মাঝেও দেশের সকল স্থানে সমভাবে উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। আজ দেশে নিজেদের টাকায় নির্মিত হয়েছে স্বপ্নের পদ্মা সেতু, শুধু তাই নয় অর্থনীতির চাকা রয়েছে সচল যেখানে বিশে^ অনেক দেশ আজ করোনায় মুখ থুবড়ে পরেছে। এমন অবস্থায় স্বাধীনতাবিরোধী শক্তি সরকারের এই উন্নয়ন কে বিভিন্ন চক্রান্ত করে ম্লান করার প্রচেষ্টা করছে যা মোকাবেলায় ছাত্রলীগ নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।
জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অসীম কুমার রায়ের পরিচালনায় এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা যথাক্রমে এ্যাড. মকবুল হোসেন মুকুল, আলতাফুর রহমান মাসুক, এম.এ বাসেদ, মুনসুর রহমান মুন্নু, টি জামান নিকেতা, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, শাহাদাৎ আলম ঝুনু, এ্যাড. জাকির হোসেন নবাব, রফি নেওয়াজ খান রবিন, আবু সুফিয়ান সফিক, এসএম রুহুল মোমিন তারিক, শুভাশিষ পোদ্দার লিটন, আমিনুল ইসলাম ডাবলু, সুলতান মাহমুদ খান রনি, মাশরাফি হিরো প্রমুখ। প্রতিষ্ঠাবার্ষিকীর সকালে দলীয় কার্যালয়ের সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা জাতীয় সঙ্গীত গাওয়ার মধ্য দিয়ে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করেন। সেই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার প্রতিকৃতিতে পুষ্পকস্তবক অর্পণ করেন নেতাকর্মীরা। এদিকে সন্ধ্যায় শহরের সাতমাথা দলীয় কার্যালয়ের সামনে আতসবাজি ফোটানোসহ সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।